চাঁপাইনবাবগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশ্নফাঁসের মাধ্যমে নিজ মেয়ের পরীক্ষা নেয়ার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের গোলাপেরহাট পারকৃষ্ণ গোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে।

পরীক্ষা চলাকালীন সময়ে হাতেনাতে এই দূর্নীতির প্রমাণ পেয়েছেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল লতিব। স্থানীয়সহ বিভিন্ন সূত্রে জানা যায়, ২১ অক্টোবর গত সোমবার বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মডেল টেষ্ট পরীক্ষার সমাজ-বিজ্ঞান বিষয়ের পরীক্ষা ছিল। কিন্তু প্রধান শিক্ষক আল মেহেদী হাসান রেণু নিজ কক্ষে তার মেয়েকে ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা নেন। সেদিন ৮ম শ্রেণীর অবশিষ্ট প্রায় ১’শ শিক্ষার্থী সমাজ-বিজ্ঞান পরীক্ষা দেয়।

অন্য দিকে, গতকাল (২২ অক্টোবর) মঙ্গলবার সকল পরীক্ষার্থী ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা দিলেও প্রধান শিক্ষকের মেয়ে মোসা. নওসিন শারমিন নিশাত সমাজ-বিজ্ঞান পরীক্ষা দেয়। গোয়েন্দা সংস্থার তথ্যে এই পরীক্ষা চলাকালীন সময়ই গতকাল মঙ্গলবার দুপুরে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রশ্নফাঁসের সত্যতা খুঁজে পান। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একজন অভিভাবক বিটিসি নিউজকে জানান, বিদ্যালয়টির প্রধান শিক্ষক একজন দূর্নীতিগ্রস্থ ও স্বেচ্ছাচারী ব্যক্তি। নিজের মেয়েকে প্রথম করার জন্য তিনি সব সময় বিভিন্ন দূর্নীতির আশ্রয় নেন। এ নিয়ে শিক্ষকদের মাঝেও চাপা ক্ষোভ রয়েছে।

এসব অভিযোগের বিষয়ে পারকৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল মেহেদী হাসানের সাথে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

বিদ্যালয় ব্যবস্থ্যাপনা কমিটির সভাপতি মামুন অর রশিদ মমিন বিটিসি নিউজকে বলেন, দূর্নীতির অভিযোগটি সম্পূর্ণ সত্য ও প্রমানিত। খুব শীগ্রই একটি সভা ডেকে এই বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল লতিব বিটিসি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার অভিযোগের প্রেক্ষিতে পারকৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের গিয়ে প্রশ্নফাঁসের সত্যতা পাওয়া যায়। লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.