চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। পৌর আওয়ামীলীগের উদ্যোগে আজ বুধবার সকালে জেলা আলীগ কার্যালয়ে জাতীয় পতাকা, কালো পতাকাসহ ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়।
পরে একটি শোক মিছিল বের হয়ে জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
শেষে পথসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, পৌর আ’লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান রোকনসহ অন্যরা।
এর আগে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শেষে বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যরা এবং জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, প্রচার প্রকশনা সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, সদর উপজেলা আ’লীগের সভাপতি মোঃ আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা।
বক্তারা বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।
তার রেস কাটতে না কাটতে কারাবন্দি অবস্থায় জাতীয় ৪ নেতাকে রাতের অন্ধকারে কারাগারে নির্মমভাবে হত্যা করেছিল। সেই স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র থেমে নেই। সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান বক্তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.