চাঁপাইনবাবগঞ্জে নাইম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন ॥ ৭জন খালাস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে নাইম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ডও দিয়েছে আদালত।

আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এই রায় প্রদান করেন। দন্ডিতরা হচ্ছে, শিবগঞ্জের কাগমারি গ্রামের আব্দুল হান্নানের ছেলে বারিউল ইসলাম বাইরুল (৩৭), একই গ্রামের মৃত আনিসুর রহমানের ছেলে মো. মহাজন (৪৭), একই উপজেলার চাদপুর গ্রামের মৃত. জালাল উদ্দিনের ছেলে তফিকুল ইসলাম তফিক (৩৮), কয়লারদিয়াড় গ্রামের তোজাম্মেল বিশ্বাসের ছেলে শফিকুল আলম(৫৩), একই গ্রামের মৃত. সাইফুল হকের ছেলে সিরাজুল ইসলাম ফিটু(৬৮) ও আলতাব হোসেনের ছেলে জেনারুল ইসলাম জেনারুল(৪৭)। সাজাপ্রাপ্ত আসামী জেনারুল পলাতক রয়েছে।

এপিপি আঞ্জুমান আরা বিটিসি নিউজকে জানান, শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাঈম রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করতো। ২০০৭ সালের ৮ অক্টোবর নাঈম খাওয়া-দাওয়া শেষে নিজ বাড়ি থেকে বের হয়। পরে রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরের দিন (৯ অক্টোবর) দুপুরে এলাকার একটি আমবাগানে নাঈমের গলাকাটা মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

পূর্ব শত্রুতার জেরে কেউ এ হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে এমন ধারনায় নাইমের মা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডি’র এস.আই সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে আজ সোমবার বিজ্ঞ বিচারক ৬জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার আসামী শহিদুল ইসলাম, সাইদুর রহমান, আহসান হাবিব, দবির উদ্দিন, আসাদুল হক, জিয়াউল হক ও আজিজুল হককে বেকসুর খালাস দেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.