চাঁপাইনবাবগঞ্জে নতুন ৯ জন করোনা রোগী সনাক্ত, ৩০টি বাড়ী লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগে ২জন করোনা রোগী সনান্ত হওয়ার পর হঠাৎ করে গতকাল বুধবার চাঁপাইনবাবগঞ্জের ৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত ৯ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩ জন, নাচোলে ৩ জন, ভোলাহাটে ২ জন ও শিবগঞ্জে ১ জন।

এঘটনায় সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন ও ঝিলিম ইউনিয়নের ১৫টি করে ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল এ্যাসিস্ট্যান্ট ও শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী। বিষয়টি গতকাল বুধবার রাত সাড়ে ৭টার দিকে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে চাঁপাইনবাবগঞ্জের মোট ৮৪ জনের আসা প্রতিবেদনের মধ্যে ৯ জনের দেহে পজেটিভ আসে। বাকিদের রিপোর্ট নেগেটিভ।

করোনা সনাক্তের তালিকায় একজন মেডিক্যাল এ্যাসিস্ট্যান্টও রয়েছেন। তিনি ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। তিনি জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ৯ জনের মধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদরের ৩ জন, নাচোলের ৩ জন, ভোলাহাটের ২ জন ও শিবগঞ্জের ১ জন। ৪ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল এদের। আর ২ দিনের মাথায় ৬ মে রিপোর্ট পাওয়া যায়। আক্রান্ত রোগীদের পার্শ্ববর্তী ১৫টি করে মোট ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে, সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদরে আক্রান্ত তিনজনের মধ্যে একজন রামচন্দ্রপুর হাট এলাকার উকনিপাড়া গ্রামের, অপরজন গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিমা ও অন্যজন ঝিলিম ইউনিয়নের আমনুরা ধিনগরের।

নাচোল উপজেলার তিনজনের মধ্যে রয়েছেন, আন্ধাইল গ্রামের একই পরিবারের একজন মহিলাসহ দু’জন। অন্যজন কাজলা গ্রামের। ভোলাহাটের দু’জনের মধ্যে একজন হোসেনভিটা গ্রামে গ্রামের ও অন্যজন খালে আলমপুর গ্রামের। শিবগঞ্জ উপজেলার একমাত্র আক্রান্ত জন হচ্ছেন শিবগঞ্জ উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী। করোনা স্যাম্পল সংগ্রহ করতে গিয়ে তিনি আক্রান্ত হন।

উল্লেখ্য, এর আগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরে ১জন ও মহারাজপুরে ১জনের করোনা ভাইরাস সনাক্ত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.