চাঁপাইনবাবগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে করণীয় সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কর্তৃপক্ষ ও জেলা টাস্কফোর্স কমিটির সদস্যদের করনীয় বিষয়ে অবহিতকরণ সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল ও জেলা প্রশাসনের আয়োজনে এ অবহিতকরণ সভা হয়।

আজ সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী যুগ্মসচিব মো. খায়রুল আলম শেখ। সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন ও এর ব্যবহার রোধ করার বিভিন্ন পদক্ষেপ, সমস্যা ও সমাধানের বিভিন্ন উপায় নিয়ে সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান-পিপিএম, সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকতা মো. আলমগীর হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি সভাপতি আলহাজ্ব অ্যাড. আব্দুস সামাদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান খাঁনসহ অন্যরা।

এসময় উপস্থিত ছিলেন, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা। প্রধান অতিথি যুগ্মসচিব মো. খায়রুল আলম শেখ বলেন, নিজেদের ও আগামী প্রজন্মকে বাঁচাতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন করা অত্যান্ত জরুরী এবং এর কোন বিকল্প নেই।

তিনি বলেন, তামাক গ্রহণের ফলে সারাবিশ্বে প্রতি ৬ সেকেন্ডে একজন ব্যক্তি মারা যায়। তাই তামাকজাতদ্রব্য বর্জনের আহবান জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.