চাঁপাইনবাবগঞ্জে জেসী এমপি ও দুই শিক্ষককে বিদায় সংবর্ধণা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের মেয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এবং শিশু শিক্ষা নিকেতনের দুই শিক্ষককে বিদায়ী সংবর্ধনা দিয়েছে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা-প্রতিষ্ঠান শিশু শিক্ষা নিকেতন। আজ শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের স্বনামধন্য প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ‘শিশু শিক্ষা নিকেতন’ এর সভাপতি ইকবাল মনোয়ার খান চান্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও। বক্তব্য রাখেন, শিশু শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মো. আনিসুর রহমান, নিকেতনের প্রতিষ্ঠাতা আ.আ.ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের ছেলে মেসবাহুল সাকের জ্যোতি, বিদায়ী অধ্যক্ষ সুফিয়া সুলতানা, নিকেতনের সম্পাদক মনিম-উদ-দৌলা চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন, বিদায়ী সহ-অধ্যক্ষ নাজিরা খাতুন, জাতীয় মহিলা সংস্থার চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, বালুগ্রাম আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমানসহ শিশু শিক্ষা নিকেতনের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই শিশু শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা আ.আ.ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের বড়মেয়ে ফেরদৌসী ইসলাম জেসী চাঁপাইনবাবগঞ্জ থেকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীরা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের মানসিক চাপ কমাতে অত্যান্ত তৎপর উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে এমপি ফেরদৌসী ইসলাম জেসী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের ব্যাগের ওজন কোনভাবেই যাতে বেশি না হয়, সেদিকে খেয়াল রাখবেন।

বিদ্যালয়ের জন্য একটি ডিজিটাল ফটোকপি মেশিন উপহার দিয়ে শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, জেলায় মুক্তিযুদ্ধের স্মৃতি রয়েছে এমন ঐতিহাসিক স্থানসহ, দর্শনীয় ও গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে শিক্ষার্থীদের ঘুরতে নিয়ে যাবেন। যাতে তারা জেলার ইতিহাস সর্ম্পকে জানতে পারে।
খুব শীগ্রই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার নির্মাণ করা হবে উল্লেখ করে তিনি জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সর্ম্পকে জানলে শিক্ষার্থীদের দেশের প্রতি ভালোবাসা বাড়বে। তাই পর্যায়ক্রমে সবগুলো প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার নির্মাণ করা হবে। শেষে বিদায়ী অধ্যক্ষ সুফিয়া সুলতানা ও বিদায়ী সহ-অধ্যক্ষ নাজিরা খাতুন এর হাতে বিভিন্ন উপহার ও ক্রেষ্ট তুলে দেয়া হয়। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.