চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস এবং ২১তম জাতীয় প্রতিবন্ধি দিবস উদযাপন উপলক্ষে এসব কর্মসূচী পালন করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে র‌্যালিটি এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে নেতৃত্ব দেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক।

সভাপতিত্ব করেন সমাজ সেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোসাঃ উম্মে কুলসুম। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী।

বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী ফাউন্ডেশনের কর্মকর্তা মীর শামীম আলী, সমতা নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকসানা খাতুনসহ অন্যরা। ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবসে কর্মসূচীর আয়োজন করে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা ও প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র।

এসময় জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে জেলা প্রশাসক প্রতিবন্ধিদের হাতে একটি করে কম্বল ও ভাতা তুলে দেন। সভায় বলায় হয়, জেলায় মোট প্রতিবন্ধির সংখ্যা ২৫ হাজার ৪’শ ৯৯ জন। এর মধ্যে ১৬ হাজার ৩’শ ৫৮ জনকে ভাতা প্রধান করা হয়।

১৫ হাজার ২১০জনকে ৭৫০ টাকা করে এবং ১,১৪৮ জনকে তিন ভাগে যথাক্রমে প্রাথমিক ছাত্র ৭০০টাকা, মাধ্যমিক ছাত্র ৮০০ টাকা,উচ্চমাধ্যমিক ছাত্র ৯০০ টাকা ও উচ্চতর ছাত্রদের ১৪০০ টাকা করে ভাতা প্রদান করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.