চাঁপাইনবাবগঞ্জে গোদ রোগ বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: গোদ রোগের উপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উদ্বুদ্ধকরণ সভা হয়। ‘গোদ রোগে যত্ন নিলে-বিকলঙ্গতা থেকে মুক্তি মিলে’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলার সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী। আসেন্ড প্রকল্প, ইউকেএইড’র আর্থিক ও কারিগরী সহায়তায় এই উদ্বুদ্ধকরণ সভা হয়।
সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল মাতিন, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়রা খাঁন, গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মাসুদ পারভেজ, নাচোল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুলতানা পাপিয়া, ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল হামিদ, সদর আধুনিক হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আব্দুল মজিদ, নবাবগঞ্জ পৌরসভার প্রতিনিধি ডাঃ মোঃ ওয়ালিউর ইসলামসহ অন্যরা।
ফাইলেরিয়াসিস নির্মুল, কৃমি নিয়ন্ত্রন ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম, রোগ নিয়ন্ত্রন শাখা, স্বাস্থ্য অধিদপ্তর এবং লেপ্রা বাংলাদেশের যৌথ বাস্তবায়নে রোগ রোগের উপর গুরুত্বপুর্ণ আলোচনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন লেপ্রা বাংলাদেশ এর ট্রেনিং ম্যানেজার মেজর (অবঃ) ডাঃ এম লুৎফর রহমান ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডাঃ ফারহানা হক। জেলায় মোট ৯শত ১২ জন গোদ রোগী আছেন বলে সভায় জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.