চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। রবি মৌসুমে প্রণোদনার আওতায় গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ ও শীতকালীন মুগডাল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজগুলো বিতরণ করা হয়।

আজ শনিবার দুপুরে সদর উপজেলা চত্বরে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি। উপজেলা প্রশাসন ও সদর উপজেলা কৃষি অফিসের যৌথ আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে এসব সার ও বীজ বিতরণ করা হয়।

এই উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনের সভাপতিত্বে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের নিয়ে আলোচনা সভা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিঃ উপ-পরিচালক ইয়াসিন আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনুভাসহ অন্যরা। সভায় কৃষকদের এসব শস্য চাষের পদ্দতি সর্ম্পকে বিভিন্ন পরামর্শও দেয়া হয়।

শেষে ২ হাজার ৯৭০ জন কৃষককে ৫৮.২০ মেট্রিক টন ডিএপি ও ২৯.৭০ মেট্রিক টন এমওপি সার দেয়া হয়। এছাড়া ১হাজার ১’শ জন কৃষকের মাঝে ১ কেজি করে সরিষা, ১ হাজার ৭০০ জনকে ২ কেজি করে ভুট্টা, ৫০ জনকে ১ কেজি করে পেঁয়াজ, ৮০ জনকে ১ কেজি করে শীতকালীন মুগডাল ও ৪০ জনকে ৫ কেজি করে গ্রীষ্মকালীন মুগডাল বীজ বিতরণ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.