চাঁপাইনবাবগঞ্জে অনুসন্ধানমূলক সাংবাদিক প্রশিক্ষনের সমাপন অনুষ্ঠান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের ৭দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালার ১ম পর্ব ‘অনুসন্ধানমুলক রিপোর্টিং প্রশিক্ষণ’ এর সমাপন অনুষ্ঠান হয়েছে।
আজ মঙ্গলবার বিকেলে সনদ বিতরণের মধ্য দিয়ে এই পর্বের সমাপনী হয়। মঙ্গলবার বিকেলে সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।
এসময় তিনি চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকদের প্রশিক্ষনের বিষয়ে নানাদিক তুলে ধরে কথা বলেন এবং আগামীতে আরও প্রশিক্ষনের ব্যবস্থা নেয়ার কথাও জানান।
পিআইবি’র পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রশিক্ষণের সমন্বয়কারী শহীদুল হুদা অলক, এনডিসি চন্দন করসহ অন্যরা। শেষে ৩ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার ১ম পর্বে জেলার ৩৫ জন সাংবাদিকের হাতে প্রশিক্ষণের সনদ তুলে দেন অতিথিবৃন্দ।
আজ মঙ্গলবার দিনব্যাপী প্রশিক্ষনে প্রশিক্ষক ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। উল্লেখ্য, গত রবিবার ১৯ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩৫জন সাংবাদিককে নিয়ে ৩ দিনব্যাপী এ প্রশিক্ষণটি শুরু হয়।
৭ দিনব্যাপী প্রশিক্ষণটি ২য় পর্বে ২২ সেপ্টেম্বর ১ দিনব্যাপী জেলার আরও ৩৫ জন সাংবাদিক ‘মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে কর্মশালা’য় এবং ৩য় ধাপে ২৩-২৫ সেপ্টেম্বর ৩দিনব্যাপী জেলার অন্য ৩৫ জন সাংবাদিক ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালায় অংশগ্রহণ করবে।
আগামী শনিবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদিকদের ৭দিনব্যাপী এ কর্মশালার সমাপনী হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.