চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনের ২টিতে বিজয়ী ধানের শীষ-১টিতে নৌকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩টি সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২টি আসনে বিজয়ী হয়েছে ধানের শীষ এবং ১টিতে বিজয়ী হয়েছে নৌকা প্রতীক। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বিজয়ী হয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ধানের শীষের প্রার্থী সাবেক এমপি হারুনুর রশিদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে বিজয়ী হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ধানের শীষের প্রার্থী আলহাজ্ব আমিনুল ইসলাম। চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নৌকা প্রতীকের প্রার্থী ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী সাবেক এমপি হারুনুর রশিদ ১ লক্ষ ৩৩ হাজার ৬’শ ৬১ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকততম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৮৫ হাজার ৯’শ ৩৮ ভোট এবং এই আসনে সতন্ত্র প্রার্থী আপেল প্রতীক (জামায়াত) পেয়েছেন ৫৯ হাজার ৫’শ ১৭ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল ১ লক্ষ ৮০ হাজার ৭৮ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকততম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী সাবেক এমপি শাহজাহান পেয়েছেন ১ লক্ষ ৬৩ হাজার ৬’শ ৫০ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে ধানের শীষের প্রার্থী আলহাজ্ব আমিনুল ইসলাম ১ লক্ষ ৭৫ হাজার ৪’শ ৬৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকততম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ১ লক্ষ ৩৯ হাজার ৯’শ ৫২ ভোট।

চাঁপাইনবাবঞ্জের ৩টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪’শ ৬৭টি। জেলায় মোট ভোট কক্ষের সংখ্যা ২ হাজার ৩’শ ৩৪টি। এর মধ্যে সদর আসনে ১’শ ৫০টি, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে ১’শ ৫৮টি এবং চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে ১’শ ৫৯টি। জেলায় ৪’শ ৬৭ জন প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোট গ্রহণের দায়িত্বে ছিলেন ২ হাজার ৩’শ ৩৪জন সহকারী প্রিজাইডিং অফিসার। প্রতিটি কেন্দ্রে আনসার-ভিডিপি সদস্য, পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে ছিলো এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশের টীম টহলরত ছিলো।

জেলার কয়েকটি স্থানে ২/১টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এতে কয়েকজন আহত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩টি সংসদীয় আসনে মোট ১১ লক্ষ ৭৫ হাজার ৭’শ ৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে সদর আসনে ভোটার ৩ লক্ষ ৮২ হাজার ৫’শ ৮০জন। চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে মোট ভোটার ৪ লক্ষ ১৬ হাজার ১’শ ৩২ জন। চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে মোট ভোটার ৩ লক্ষ ৭৭ হাজার ৯১জন। গোমস্তাপুরে মোট ভোটার ১ লক্ষ ৯৬ হাজার ২’শ ৯৮ জন। ভোলাহাটে মোট ভোটার ৭৪ হাজার ১’শ ৯৬ জন এবং নাচোলে মোট ভোটার ভোটার ১ লক্ষ ৬ হাজার ৫’শ ৫৭ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.