চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে আজ মঙ্গলবার বিকেলে শিবগঞ্জ পৌরসভার দৌলতপুর এলাকায় অবস্থিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ফিতা কেটে উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির।

উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন সমাজ কল্যান মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান। জেলা প্রশাসক এ.জেড.এম নুরুল হকের সভাপতিত্বে অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় পরিচালক বেলায়েত হোসেন, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেনসহ অন্যরা। সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত এবং এতিম শিশুদের মেধা বিকাশের মাধ্যমে কর্মক্ষেত্রে পারদর্শী করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে এই প্রথম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন।

সম্প্রতি শিবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডে একটি বাড়িতে ১০০ জন বালক ও ১০০ জন বালিকাকে প্রশিক্ষণ ও পুনর্বাসন করার লক্ষে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের জন্য ভাড়া নেয়া হয় এবং বাড়ির মালিকের সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। উল্লেখ্য, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্র থেকে সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত এতিম ১০০ জন বালক ও ১০০ জন বালিকা সরকারি সুযোগ সুবিধা পাবে এবং এসব শিশুরা পুনর্বাসনের সুযোগ পাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.