চাঁপাইনবাবগঞ্জকে মাদকমুক্ত করতে প্রতিটি মসজিদে প্রচারণা ও ইমামদের সহায়তা কামনা

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সারাদেশে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে মাদকমুক্ত করতে জেলাতে চলা অভিযানে সকলকে সোচ্চার হওয়ার জন্য জেলার সকল মসজিদের ইমামদের সহায়তা কামনা করেছেন জেলা পুলিশ। চাঁপাইনবাবগঞ্জসহ সারা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চলছে মাদকবিরোধী অভিযান। প্রধানমন্ত্রীর নির্দেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ও র‌্যাব চালাচ্ছে মাদকবিরোধী যৌথ অভিযান। অভিযানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মাদক ব্যবসায়ীদের ধরে ভ্রাম্যমান আদালত বিভিন্ন মেয়াদে তাদের কারাদন্ড প্রদান করেছে এবং জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এরই অংশ হিসেবে শুক্রবার জুমআ নামাজের পর জেলার প্রত্যেকটি মসজিদে ইমামদের সহায়তায় মাদকবিরোধী প্রচারণা চালায় জেলা পুলিশ।

এব্যাপারে জানতে চাইতে চাইলে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম জানান, বাংলাদেশ পুলিশের জন্য দোয়া চাইছি আপনাদের কাছে। ইমামদের কাছেও দোয়া প্রার্থণা করেছি। যাতে আমরা ভাল কাজ করে যেতে পারি। শুক্রবার প্রত্যেকটা মসজিদে পুলিশের পক্ষ থেকে মসজিদের ইমামদের মাদক বিষয়ে আলোচনা করবার জন্য সহায়তা কামনা করা হয়। প্রেক্ষিতে মসজিদের ইমামগণ মসুল্লিদের মাদকবিরোধী অভিযান এর সুফল ও কুফল সম্পর্কে আলোচনা করেন। পুলিশ সুপার আরো বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায় জেলাকে মাদকের ভয়াল থাবা থেকে আমরা মুক্ত করব ইনশাআল্লাহ। তিনি বলেন, যে কোন কাজ একার পক্ষে করা সম্ভব নয়।

যে সব এলাকার মাদক ব্যবসায়ীদের ধরা হয়েছে, সে সব এলাকার মসজিদে তাদের নাম ইমামদের মাধ্যমে মুসুল্লিদের জানানো হয়েছে। আপনার এলাকাতে কেউ যদি মাদক ব্যবসায়ী থেকে থাকে, তবে অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনীকে জানান। আমরা অবশ্যই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করব। যারা তথ্য দেবেন, আমি তাঁদের বলছি নিশ্চিন্তে পুলিশ কে তথ্য দিন। আপনার নাম পরিচয় গোপণ থাকবে এ টুকু আশ্বাস দিচ্ছি। তিনি বলেন, ক্রসফায়ার নয় বরং মাদক নির্মূলে মসজিদে মসজিদে প্রচারণা আরো বাড়াব আমরা।

সকলেই মিলেমিশে সামাজিক এ ব্যাধী মাদক চিরতরে বন্ধ করব। অপরদিকে, শিবগঞ্জেও মাদক, অস্ত্র ও চোরাকারবারিদের ব্যাপারে মসজিদের ইমামদের অনুরোধ করা হয়েছে। জুমআর নাজের পর মসজিদ গুলোতে এ ব্যাপারে আলোচনা করা হয়। শিবগঞ্জ উপজেলার জমিনপুর সীমান্তে ভারত বাংলাদেশের যৌথ জামে মসজিদে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার নবাবগঞ্জ সার্কেল মো. ইকবাল হোছাইন পিপিএম।

তিনি মাদক ব্যবসায়ী ও চোরাকারবারিদের ভাল পথে ফিরে আসতে অনুরোধ জানান ও বাংলাদেশ পুলিশের জন্য দোয়া চান এবং সেই সাথে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. মাহতাব উদ্দিন, এএসআই শামসুল হক। উপজেলার প্রতিটি জামে মসজিদে প্রতি শুক্রবার এমন প্রচারণা চালাচ্ছে শিবগঞ্জ থানা পুলিশ। একইভাবে জেলার গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল, রহনপুরে মসজিদে মসজিদে প্রচারণা কার্যক্রম চালায় পুলিশ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.