চমেক হাসপাতালে র‌্যাবের অভিযান, ৩৯ দালাল আটক

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অভিযান চালিয়ে ৩৯ জন দালালকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)
বুধবার (২০ মার্চ) সকালে হাসপাতালে অভিযানে নামে র‌্যাবের একটি টিম। ৩২ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়।
র‌্যাব-৭ এর সিও লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম বিটিসি নিউজকে বলেন, সাদা পোশাকে র‌্যাবের টিম হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন ৩৯ জনকে আটক করা হয়।
এদের মধ্যে ১৪ জনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড এবং ২৫ জনকে ৫ হাজার টাকা জরিমানা ও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতে একজন নিরপরাধ চিহ্নিত হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, হাসপাতালে মূলত বেড এবং ওয়ার্ড সিন্ডিকেট, মেডিসিন সিন্ডিকেট, অ্যাম্বুল্যান্স সিন্ডিকেট সক্রিয় আছে। তারা রোগীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রলুব্ধ করে। মূলত কমিশন বাণিজ্যের কারণে রোগীদের প্রলুব্ধ করে তারা। অভিযানের বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। আটককৃতদের মধ্যে হাসপাতাল সংশ্লিষ্ট কাউকে পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.