চট্টগ্রামে মধ্যরাতে বস্তিতে আগুন, নিহত ৯

চট্টগ্রাম ব্যুরোগতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় চট্টগ্রাম নগরের চাক্তাই এলাকার ভেড়া মার্কেট বস্তিতে মধ্যরাতে আগুন লেগে নয়জন নিহত হয়েছে। এ সময় পুড়ে গেছে প্রায় ২০০ ঘর।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, গতকাল দিবাগত রাতে বস্তিতে আগুন লাগার সময় অধিকাংশ বস্তিবাসী ঘুমিয়ে ছিলেন। এর কিছুক্ষণ পরেই খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে বস্তির বিভিন্ন ঘর থেকে আগুনে পোড়া নয়টি লাশ উদ্ধার করা হয়। নিহত নয়জনের মধ্যে সাতজন দুই পরিবারের সদস্য।

নিহতেরা হলেন, রহিমা আক্তার (৫০), তার মেয়ে নাজমা (১৪), ছেলে মো. জাকির (৯), মেয়ে নাসরিন (৪), আয়েশা আক্তার (৩৭), তার বোনের ছেলে মো. সোহাগ (১৮), হাসিনা আক্তার ও অজ্ঞাত দুইজন। ধারণা করা হচ্ছে, অজ্ঞাত একজনের লাশ আয়েশা আক্তারের মেয়ের।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন বিটিসি নিউজকে বলেন, আজ রোববার সকাল আটটার দিকে আগুন পুরোপুরি নিভে যায়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নেভানোর কাজ করেছে। নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

এদিকে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। একই সঙ্গে নিহতদের প্রাথমিকভাবে দাফনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তারও ঘোষণা দেন তিনি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.