যশোরে প্রতিপক্ষের অস্ত্রের আঘাতে যুবলীগ নেতা নিহত

যশোর প্রতিনিধি: আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে যশোরের চৌগাছা ফুলসারা ইউনিয়নের চারাবাড়ি গ্রামে প্রতিপক্ষের অস্ত্রের আঘাতে আব্দুল বারিক (৪৫) নামে ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিহত হয়েছেন। এ ঘটনায় তার ভাই আনিছুর রহমান (৪০) গুরুতর আহত হয়েছেন।

নিহত আব্দুল বারিক উপজেলার ফুলসারা ইউনিয়নের চারাবাড়ি গ্রামের বাসিন্দা এবং স্থানীয় ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

উপজেলা যুবলীগের আহ্বায়ক ও চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয় জানান, হামলাকারীরা জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন আওয়ামী লীগে যোগদান করেছিলেন।

নিহতের ভাই আবুল বাশার বিটিসি নিউজকে জানান, তার দুইভাই আব্দুল বারিক ও আনিছুর রহমান নিজেদের একটি পুকুরে মাছ ধরছিলেন। এ সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাদের ওপর আক্রমণ করে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

ফুলসারা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদুর রহমান পান্নু বিটিসি নিউজকে জানান, আওয়ামী লীগের অপর গ্রুপের কয়েকজন সন্ত্রাসী তাদের ওপর হামলা করে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আব্দুল বারিককে মৃত ঘোষণা করেন। অন্যদিকে আনিছুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করানো হয়।

চিকিৎসক সুরাইয়া পারভীন বিটিসি নিউজকে বলেন, হাসপাতালে আনার আগেই আব্দুল বারিকের মৃত্যু হয়েছে। আর আনিছুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করা হয়েছে। নিহত ও আহত উভয়ের শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।’

চৌগাছা থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক (এসআই) এস এম আকিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, নিহত ব্যক্তি ও হামলাকারীদের বিরুদ্ধে পরস্পরবিরোধী একাধিক মামলা রয়েছে। স্থানীয়ভাবে একাধিকবার মীমাংসার চেষ্টা করা হলেও সেটি সমাধান হয়নি। এর সূত্র ধরে আজ  হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আইনি পদক্ষেপের প্রস্তুতি চলছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.