ঘূর্ণিঝড় বুলবুলে জাবিতে আন্দোলন স্থগিত


জাবি প্রতিনিধি: ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলমান আন্দোলন দু’দিনের জন্য স্থগিত করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে বৈরী আবহাওয়ার জন্য আজ রোববার ও সোমবার আন্দোলন বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার থেকে আবারও আন্দোলন শুরু হবে।

পরবর্তী কর্মসূচি হিসেবে, মঙ্গলবার বেলা ১১ টায় পটচিত্র প্রদর্শনী, দুপুর ৩ টায় সংহতি সমাবেশ, সন্ধ্যা ৬ টায় গানে গানে সংহতি ও সাড়ে ৭ টায় পথনাটক করা হবে। এছাড়া বুধবার বেলা ১১ টায় বিক্ষোভ মিছিল করা হবে বলেও জানান রায়হান রাইন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির অভিযোগ তুলে প্রায় তিন মাস যাবৎ আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ। গত ৫ নভেম্বর এ আন্দোলনে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ তুলে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

এর প্রেক্ষিতে সিন্ডিকেটের এক জরুরী সভায় অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস ও আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া ৬ নভেম্বর এক বিজ্ঞপ্তির মাধ্যমে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞাসহ মিছিল-মিটিং নিষিদ্ধ করা হয়।

এসব নিষেধাজ্ঞা অমান্য করেই গত কয়েকদিন আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.