গ্রেফতার হয়নি সাংবাদিক রাজু’র ওপর হামলাকারী সোহেল, রবিবার মানববন্ধন

কুষ্টিয়া দৌলতপুর প্রতিনিধি: দৈনিক সমকালের কুষ্টিয়া দৌলতপুর উপজেলা প্রতিনিধি আহমেদ রাজু’র ওপর হামলাকারীদের আটক ও শাস্তির দাবিতে আগামীকাল ৯ জুন রবিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে মানববন্ধন কর্মসূচীর ডাক দিয়েছে দৌলতপুর প্রেসক্লাব। জানা গেছে কর্মসূচীতে একাত্মতা জানিয়েছে দৌলতপুরের অন্যান্য সাংবাদিক সংগঠন, স্থানীয় সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ।

গত মঙ্গলবার ঈদের আগের রাতে হামলায় আহত হয়েছেন সাংবাদিক আহমেদ রাজু। উপজেলার তারাগুনিয়া বাজারে এ হামলা হয়। হামলায় সরাসরি জড়িত থাকায় চিহ্নিত হয়েছে হামলাকারী সোহেল রানা। তার নামে খূন ও মাদকসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। সোহেল একই উপজেলায় সাংবাদিক রাজুর পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা। এলাকায় মাদক ব্যবসায়ী ও ক্যাডার হিসাবে পরিচিত।

আহমেদ রাজু  গণমাধ্যম কে জানিয়েছেন, গত মঙ্গলবার উপজেলার তারাগুনিয়া বাজার থেকে মোটরসাইকেলে নিজ বাড়ি ফিরছিলেন। বাজারের চার রাস্তার মোড়ে পৌঁছলে ওতপেতে থাকা সন্ত্রাসী সোহেল ও তার সহযোগীরা অতর্কিত হামলা চালায়। এ সময় সন্ত্রাসী সোহেল তাকে হত্যার উদ্দেশ্যে তার মাথা ও মুখে আঘাতসহ বেধড়ক মারধর করতে থাকে।

আশপাশে থাকা লোকজন ছুটে এলে হামলাকরীরা পালিয়ে যায়। হামলার খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় সাংবাদিকসহ এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে যান এবং ক্ষোভে ফেটে পড়েন। রাজুকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় ওই রাতেই দৌলতপুর থানায় সন্ত্রাসী সোহেলকে প্রধান আসামি করে মামলা হয়।

রাজু জানান, সোহেল তার প্রতিবেশী হলেও তাদের মধ্যে ব্যক্তিগত কোনো বিরোধ নেই। কোনো খবরেও তার ক্ষিপ্ত হওয়ার কারণ দেখছেন না তিনি। সোহেলকে আটক করা হলেই হামলার কারণ জানা যাবে।

এ প্রসঙ্গে দৌলতপুর থানার ওসি আজম খান ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাজীব ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ করেন। বৃহস্পতিবার ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ মো. আল বেরুনী মামলার তদন্তকারী কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সন্ত্রাসী সোহেলকে আইনের আওতায় নেওয়ার আশ্বাস দেন। তবে ঘটনার চার দিন পরও তাকে গ্রেফতার করা হয়নি। হামলার বিষয়ে দৌলতপুর থানার ওসি আজম খান বলেন, ‘আমার ওপর ভরসা রাখেন। সাংবাদিকের ওপর হামলার সুষ্ঠু বিচার হবে, সে যত বড় ক্ষমতাধরই হোক না কেন।’

ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে দৌলতপুর প্রেস ক্লাবে জরুরি সভায় বসেন প্রেস ক্লাবসহ দৌলতপুরের অন্যান্য সাংবাদিক সংগঠনের নেতা-কর্মীরা। আসামী সোহেল পলাতক রয়েছে বলে স্থানীয় সুত্রে তথ্য পাওয়া গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুষ্টিয়া দৌলতপুর প্রতিনিধি  শাফিউল কায়েস।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.