গাজায় ২৫০০ স্থাপনায় হামলার দাবি ইসরায়েলের

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত তারা গাজা উপত্যকায় দুই হাজার ৫০০-এর বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। আজ রবিবার বিবিসির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ইসরায়েলি বাহিনী তাদের সর্বশেষ হালনাগাদে বলেছে, গাজায় তাদের বাহিনীর সঙ্গে হামাসের মুখোমুখি লড়াই চলছে। গতরাতে হামাসের সামরিক কমপাউন্ড, তদারকি পোস্ট ও অপারেশনাল সদর দপ্তরে হামলা চালানো হয়েছে। 
ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে। সেইসঙ্গে ইসরায়েল সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জন। আহত হয়েছেন তিন হাজারের বেশি।
এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত গাজায় নিহত হয়েছে ৯ হাজারের বেশি। আহত হয়েছে অন্তত ২৪ হাজার।এরই মধ্যে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়েছে আরব দেশগুলো। তবে যুক্তরাষ্ট্র সতর্ক করছে, যুদ্ধবিরতি হলে হামাস পুনরায় সংগঠিত হবে এবং আবারও ৭ অক্টোবরের মতো হামলা চালাতে পারে সংগঠনটি। এজন্যই যুক্তরাষ্ট্র এখন গাজায় কোনো যুদ্ধবিরতি চায় না। তবে দেশটি যুদ্ধে মানবিক বিরতির আহ্বান জানিয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.