গাজায় মসজিদে ইসরাইলি হামলায় ১০ শিশুসহ নিহত-১৬

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় একটি মসজিদে ইসরাইলি হামলায় ১০ শিশুসহ অন্তত ১৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।
এতে বলা হয়, গাজায় রাতভর হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। একপর্যায়ে তারা উত্তর গাজার ফাতিমা আল-জাহরা মসজিদে হামলা চালায়। এতে ১০ শিশুসহ অন্তত ১৬ জন নিহত হন। ইসরাইলি হামলা থেকে বাঁচতে শিশুদের নিয়ে অনেক নারীও ওই মসজিদে আশ্রয় নিয়েছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, নিহতদের বেশিরভাগই বাস্তুচ্যুত নারী ও শিশু। ইসরাইলি হামলা থেকে বাঁচতে তারা মসজিদে আশ্রয় নিয়েছিলেন। এই মসজিদটিতে পবিত্র কোরআন শিক্ষার একটি স্কুলও আছে।
এছাড়া ইসরাইলি হামলায় দারাজের আশপাশের আল-সাহাবা স্ট্রিটের মসজিদ এবং আশপাশের ভবনগুলোও মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।
এদিকে, মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা। এখানেও নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। আর আহত হয়েছেন আরও অনেকে।
বার্তাসংস্থাটি আরও জানায়, গাজা শহরের জেইতুন এলাকায় একদল লোকের ওপর ইসরাইলি সেনাবাহিনীর ড্রোন হামলায় অন্তত সাতজন নিহত এবং আরও ২০ জনেরও বেশি আহত হয়েছেন।
গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় অবিরাম হামলা চালাচ্ছে ইসরাইল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, সাত মাসেরও বেশি সময় ধরে চলা এ হামলায় নিহতের সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়েছে। আর আহত হয়েছেন প্রায় ৮০ হাজার মানুষ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.