গাজায় ইসরায়েলি হামলায় নিহত মায়ের গর্ভ থেকে জীবিত শিশুর জন্ম

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত এক অন্তঃসত্ত্বা নারীর গর্ভ থেকে জীবিত শিশুর জন্ম হয়েছে। শনিবার (২০ এপ্রিল) রাতে জরুরি অস্ত্রোপচারের মাধ্যমে মেয়ে শিশুটির জন্ম হয় বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্যবিষয়ক কর্মকর্তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
শিশুটির যত্ন নেওয়া চিকিৎসক মোহাম্মদ সালামা জানিয়েছেন, শিশুটির ওজন ১.৪ কেজি। তার অবস্থা স্থিতিশীল। তাকে রাফাহ শহরের এক হাসপাতালে আরও এক শিশুর সঙ্গে ইনকিউবেটরে রাখা হয়েছে। তবে ধীরে ধীরে তার উন্নতি হচ্ছে। তার বুকে সেঁটে দেওয়া টেপে লেখা আছে শহীদ হওয়া সাবরিন আল সাকানির সন্তান।
গাজা উপত্যকার রাফাহ শহরের দুটি বাড়িতে শনিবার রাতে ইসরায়েলি বিমান হামলায় ১৯ জন নিহত হয়। নিহত ব্যক্তিদের মধ্যে একই পরিবারের ১৩ শিশু রয়েছে। এই হামলাতেই স্বামী ও মেয়েসহ সাবরিন আল সাকানি নামের ৩০ সপ্তাহের ওই অন্তঃসত্ত্বা নারী নিহত হন।
চিকিৎসক সালামা বলেন, শিশুটিকে তিন থেকে চার সপ্তাহ হাসপাতালে রাখতে হবে। এরপর তাকে ছাড়া যায় কিনা দেখা হবে। কার হেফাজতে তাকে দেওয়া যায়, তা বিবেচনা করা হবে।
ঘটনাটিকে হৃদয়বিদারক উল্লেখ করে সালামা বলেন, এ শিশু বাঁচলেও সে এখন অনাথ।
এদিকে গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে। রবিবার নুসাইরাত শরণার্থী ক্যাম্পে নতুন করে হামলা চালিয়েছে তারা। খান ইউনিসের নেসার হাসপাতালে গণকবর থেকে ২১০টি ফিলিস্তিনি মরদেহ উদ্ধারের পরও, হামলা চালিয়েই যাচ্ছে তারা।
গত ৭ অক্টোবর থেকে চালানো ইসরায়েলি আগ্রাসনে এ পর্যন্ত ৩৪ হাজার ৯৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.