গাইবান্ধার পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে ২৮ বছর থেকে শহীদ মিনার নেই 

গাইবান্ধা প্রতিনিধি: সরকারি আদেশ অনুযায়ী প্রতিটি বিদ‍্যালয়ে শহীদ মিনার থাকা বাধ্যতামূলক হলেও গাইবান্ধা জেলার পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে শহীদ মিনার নেই। একুশে ফেব্রুয়ারি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থিত শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের পুম্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় শিক্ষার্থীরা।
তবে প্রতিবারের মত এবারও সম্ভবত সেই সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন আদর্শ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা। ১৯৯৪ সালে স্থাপিত পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে  দীর্ঘ ২৮ বছরেও আজ পযর্ন্ত শহীদ মিনার নির্মাণ করা হয়নি।
এবিষয়ে সদ‍্য যোগদানকৃত ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ রাসেল মাহমুদ তাপস বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।
পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজটিতে রয়েছে বিশাল চারতলা ভবন যাহা মরহুম ডাঃ ইউনুস আলি সরকার এমপি করে দিয়েছেন। রয়েছে সুবিশাল অবকাঠামো, মুক্তিযোদ্ধা কর্ণার,শেখ রাসেল ডিজিটাল ল‍্যাব, সুবিশাল লাইব্রেরী, ডরমেটরি, জাতীয় পতাকা উত্তোলন মঞ্চ।
এব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও বীরমুক্তিযোদ্ধার সন্তান কামরুজ্জামান নয়ন বলেন, আমরা প্রাথমিকভাবে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় শহীদ মিনার প্রথমে নির্মাণ করব। এরপর পর্যায়ক্রমে উপজেলার সব বিদ‍্যালয়ে যেখানে শহীদ মিনার নেই সেই সব বিদ‍্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.