গণ অনশনে তারা ১৮ জন

 

বরিশাল ব্যুরোবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবীতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বরিশালে গণঅনশন কর্মসূচী পালন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ের পাশে বরিশাল জেলা ও মহানগর বিএনপির আয়োজনে কর্মসূচী শুরু হয়।
তবে কর্মসূচিতে বিএনপির শীর্ষ সারির মাত্র ১৮ জন নেতা কর্মসূচিতে অংশ নিতে পারেন।

প্রত্যক্ষদর্শী ও বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের লক্ষে সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল বিএনপির তিনটি সাংগঠনিক শাখার কয়েক হাজার নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত কর্মসূচি স্থলে অংশ নিতে হাজির হয়। হঠাৎ করে বিএনপির কার্যালয়ের সামনে পূর্ব থেকে অবস্থান নেয়া পুলিশ সদস্যরা অশ্বিনী কুমার হলের সামনের দুটি ও পিছনের একটি গেট অবরুদ্ধ করে আগত নেতাকর্মীদের প্রবেশে বাঁধা দেন।
শুধুমাত্র আমাদের গুটি কয়েকজন নেতাকে বিনা বাঁধায় প্রবেশ করতে দেয় পুলিশ।
ফলে নেতাকর্মীদের ছাড়াই আজ ১১টা থেকে ৪টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি পালন করি।

বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনশন কর্মসূচীতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন ও মহানগর বিএনপির সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো. নুরুল ইসলাম (পিপিএম) জানান, আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ অবস্থান নিয়েছে। অতিরিক্ত লোকজনের সমাগমে বিশৃংখলা থেকেই এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে ওসি জানান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.