গণতন্ত্রের জন্য লড়াইয়ের মূল্য আছে : আলোকচিত্রী শহিদুল আলম

ঢাকা প্রতিনিধিআজ বুধবার বিকেলে ‘ফ্রি শহিদুল’ নামের একটি ফেসবুক পেজে  আলোকচিত্রী শহিদুল আলম কারামুক্তিপ্রাপ্ত অনুভূতি প্রকাশ করতে গিয়ে লিখেছেন, আগে কখনও উপলব্ধি করিনি ঢাকা শহরের এই তীব্র যানজট, ‘বিরামহীন হর্নের আওয়াজ আর ধুলো-ধোঁয়ায় মোড়া শীতের কুয়াশা এতো মুগ্ধকর হতে পারে। এখনও ন্যায় ও শান্তিপূর্ণ পৃথিবী তৈরি সম্ভব। এখনও গণতন্ত্রের জন্য লড়াইয়ের মূল্য আছে। ঐক্যবদ্ধভাবে আমরা ভয়ংকর শক্তিশালী এবং অবশ্যই সব বাধা অতিক্রম করতে পারবো।

তিনি আরও লিখেছেন, আগে কখনও উপলব্ধি করিনি বাংলাদেশ ও সারাবিশ্ব থেকে কিছু আবেগপ্রবণ, সৃজনশীল, স্বাধীনতা প্রিয় মানুষ এবং মেধাবী ও ধৈর্যশীল আইনজীবীদের মিলিত শক্তি এতটা প্রবল হতে পারে। আমার পাশে এসে দাঁড়াতে পারে। আমি বাইরে থাকলেও একই অভিযোগে আমার বন্ধুরা এখনও কেরাণীগঞ্জ কারাগারে। কারাগারে বন্ধু হওয়া চড়ুই পাখিদের কথা মনে পড়ছে। কিন্তু বাইরে এসে আপনাদের ভালোবাসায় আমি সিক্ত।

কারাগারের অভিজ্ঞতায় তিনি লিখেছেন কেরাণীগঞ্জের ওরা বলতো, ‘শুধু জেলে থাকলেই বোঝা যায়, কে সত্যিকারের বন্ধু।’‘সংকটপূর্ণ সময়ে যারা আমার পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি আমার স্যালুট ও বন্ধুত্বপূর্ণ আলিঙ্গন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.