খুলনায় সাংবাদিক পান্নুর উপর হামলাকারীদের ৪৮ মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম

খুলনা ব্যুরো: খুলনা প্রেসক্লাবের নির্বাহী সদস্য, একাত্তর টিভি’র খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর উপর হামলাকারীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন খুলনার সাংবাদিকরা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করার আল্টিমেটাম দিয়েছেন তারা।
আজ মঙ্গলবার (৭ জানুয়ারী) দুপুরে খুলনা প্রেসক্লাবের আয়োজনে ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এই ঘোষণা দেন সাংবাদিকরা।
ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক  শেখ  দিদারুল আলম ও এসএম জাহিদ হোসেন, দৈনিক সময়ের খবর সম্পাদক তরিকুল ইসলাম, দৈনিক প্রবর্তনে সম্পাদত মোস্তফা সরোয়ার, খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি এইচ এম আলাউদ্দিন, খুলনা ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি বাপ্পী খান, সিনিয়র সাংবাদিক অমল সাহা, গৌরাঙ্গ নন্দী, মুন্সী আবু তৈয়ব, শামসুজ্জামান শাহিন, রাশিদুল ইসলাম, কৌশিক দে, আনোয়ারুল ইসলাম কাজল, মোজাম্মেল হক হাওলাদার, আওয়ামী লীগ নেতা অসিত বরণ বিশ্বাস, যুবলীগের খুলনা মহানগর আহ্বায়ক শফিকুল ইসলাম পলাশ, খুলনা মহানগর  ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ।
সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, খুলনা ওয়াসার প্রতিটি ক্ষেত্রে রয়েছে দুর্নীতি ও অনিয়ম। রবিবার এই দুর্নীতির চিত্র তুলে ধরতে গিয়ে চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ও পুলিশ পরিদর্শক বাশার একত্রিত হয়ে সাংবাদিক রকিব উদ্দীন পান্নুর উপর হামলা চালিয়েছে। অবিলম্বে এই হামলাকারীদের গ্রেফতার করা না হলে সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।
উল্লেখ্য, গত রোববার (৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জোড়াগেট এলাকায় খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ওয়াসার ঠিকাদার ও পুলিশী হামলার শিকার হন পান্নু। এসময় হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাম্যানকেও মারধর করেন ও ক্যামেরা ভাংচুর করে। এ ঘটনায় উল্টো নির্যাতিত সাংবাদিক পান্নুকে হাতকরা পরায় ট্রাফিক ইন্সপেক্টর বাশার।
ঘটনার প্রতিবাদে রোববার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টা থেকে বেলা ২ টা পর্যন্ত মহানগরীর জোড়া গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানান সাংবাদিকরা। পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন সাংবাদিকরা। এ ঘটনায় রকিব উদ্দিন পান্নু বাদি হয়ে হামলাকারীদের বিরুদ্ধে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের কাছে ট্রাফিক ইন্সপেক্টর বাশার ও পুলিশ সদস্য হরষিত ও রিপনের বিরুদ্ধে লিখিত অভিযোগও দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.