খুলনায় মোবাইল কোর্ট, ১৪ হাজার টাকা জরিমানা আদায়

খুলনা ব্যুরো: উদ্ভুত করোনা প্রাদুর্ভাবের প্রেক্ষিতে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিদেশ-ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় সেনা সদস্য সহযোগে আজ শনিবার (১৮ এপ্রিল) টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান, মোঃ রাশেদুল ইসলাম, সেটু কুমার বড়ুয়া এবং মোঃ তাহমিদুল ইসলাম।
এছাড়াও খুলনার রূপসা, তেরখাদা, দিঘলিয়া, কয়রা, ডুমুরিয়াসহ বিভিন্ন উপজেলায় স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)-গণ টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন।
মোবাইল কোর্ট পরিচালনাকালে সরকারি আদেশ অমান্যকরণ, সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অপরাধে খুলনার বিভিন্ন উপজেলায় ৮ জন ব্যক্তিকে আট হাজার চারশ’ টাকা এবং খুলনা মহানগরীতে ৬ জন ব্যক্তিকে পাঁচ হাজার ছয়শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় খুলনা জেলায় ১৪ জন ব্যক্তিকে মোট ১৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনাকালে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে উদ্বুদ্ধ করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন সেনা সদস্য, র‌্যাব, পুলিশ ও আনসারের সদস্যগণ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.