খুলনায় পাটকলের শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

খুলনা ব্যুরো:  খুলনায় রাষ্ট্রায়ত্ব পাটকলের শ্রমিকদের ৯ দফা দাবিতে চলমান আন্দোলনের ৭২ ঘণ্টার শ্রমিক ধর্মঘটের শেষ দিনে আজ বৃহস্পতিবার পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষ হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিক্ষুব্ধ পাটকল শ্রমিকরা সকাল ৬টা থেকে রাজপথ-রেলপথ অবরোধ করে দিয়ে শ্রমিকরা নগরীর নতুন রাস্তা মোড়ে বিক্ষোভ করতে থাকে।

এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে গেলে সকাল ১০টার দিকে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকদের ইটের আঘাতে ট্রাফিক পুলিশের ওসি আবুল বাশারসহ ৪ পুলিশ সদস্য আহত হন।

এছাড়াও নগর বিশেষ শাখার কনস্টেবল মো. মনিরুজ্জামান মনির ও মো. রাতুল এবং পুলিশ কনস্টেবল মো. রায়হান আহত হয়েছেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বিটিসি নিউজকে বলেন, আগের তিনদিনের মতই পুলিশ সদস্যরা শ্রমিকদের কর্মসূচিতে পাহারা দিচ্ছিলেন। হঠাৎ বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়।

এক পর্যায়ে পাবলা পুলিশ বক্সে পুলিশ সদস্যরা আশ্রয় নিলে সেখানে ভাংচুর করে শ্রমিকরা। পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করতে অ্যাম্বুলেন্স এলে সেটিও ভাংচুর করে শ্রমিকরা।

এ সময় পুলিশ বক্সে থাকা একটি মোটরসাইকেলও ভাংচুর করা হয়।

উল্লেখ্য: বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করে আসছে।

গত মঙ্গলবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত খুলনা-যশোর মহাসড়ক এবং রেলপথ অবরোধ করে বিক্ষব্ধ পাটকল শ্রমিকরা। শ্রমিকদের আন্দোলনে খুলনার শিল্পাঞ্চল উত্তাল হয়ে উঠেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.