খুলনায় নতুন জঙ্গি সংগঠনের আমিরসহ আটক-১০

খুলনা ব্যুরো: জেএমবির মতাদর্শে গঠিত নতুন জঙ্গি সংগঠনের আমিরসহ ১০ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৬। আজ শনিবার (১৯ মার্চ) দুপুরে খুলনা লবণচরাস্থ সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে অধিনায়ক কর্নেল মোসতাক আহমেদ এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে আলামত হিসেবে জব্দকৃত পুস্তক প্রদর্শনী করা হয়।
কর্নেল মোস্তাক আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, সংগঠনের স্বঘোষিত আমির আনোয়ার কবির মিল্লাত হোসেন ২০০২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত সৌদি আরবে পড়াশোনা করেন। দেশে ফিরে প্রফেসর মজিদের সঙ্গে তার পরিচয় হয়। তিনি জেএমবি শায়খ আব্দুর রহমান এবং শায়খ সাইদুর রহমানের অনুসারী। ৬৩ জেলায় বোমা হামলার সঙ্গেও জড়িত তিনি।
তিনি আরও জানান, আনোয়ার কবির ওরফে মিল্লাত হোসেন খুলনার খালিশপুর থানার কাশিপুর আলম শেখের বাড়িতে প্রতিষ্ঠিত বয়স্ক মাদ্রাসায় নিজেদের দলে লোক ভিড়ানো কাজ করছিলেন। র‌্যাব দীর্ঘদিন অনুসন্ধান করে গতকাল মধ্যরাত পর্যন্ত অভিযান পরিচালনা করে এই দশ জনকে আটক করে।
তারা হলেন: আনোয়ার কবির মিলন ওরফে মিদ্দাত হোসেন (৫০), সোহেল রানা (৩০), আমিনুল (৩৮), কামরুল ইসলাম (৫৫), রিফাত রহমান (২৪), আবদুুর রউফ (৬২), শেখ ফরিদ (২৭), আবদুল আলীম (৫০), রফিকুল ইসলাম (৪৬) এবং তালহা ইসলাম ওরফে গণ (১৯)।
এর মধ্যে আনোয়ার কবির মিলন ওরফে মিল্লাত হোসেন নতুন সংগঠনের আমির।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধিনায়ক মোসতাক আহমেদ বলেন, নতুন সংগঠনের নাম এখনও নির্ধারিত হয়নি। আটকদের নামে সন্ত্রাস দমন আইনে মামলা করার প্রস্তুতি চলছে। জব্দকৃত পুস্তকগুলোর মধ্যে ইসলামি ফাউন্ডেশন হতে প্রকাশিত বইও রয়েছে। যা পাওয়া গেছে তাই জব্দ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.