খুলনায় নতুন আক্রান্ত ২২ জন, করোনায় একজনের মৃত্যু, উপসর্গে দু’জন

খুলনা ব্যুরো: খুলনা মহানগরীসহ জেলায় আবারো নতুন করে ২২ জন করোনা আক্রান্ত হয়েছে। এনিয়ে খুলনা মহানগরীসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২০৩জনে দাড়ালো। এছাড়া ঝিনাইদহ ও বাগেরহাটের ফকিরহাটে একজন করে মোট দু’জন।
আজ রবিবার (০৭ জুন) খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষা করে মোট ৩০ জনের পজেটিভ হলেও তার মধ্যে ছয়জন ছিলেন পুরাতন রোগী। অর্থাৎ তারা আগেই করোনায় আক্রান্ত হয়ে হোম অথবা প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তাদের পুনরায় পজেটিভ সসনাক্ত হয়েছে।
এ তথ্য জানিয়েছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা কমিটির সার্বিক সমন্বয়কারী এবং খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ।
তিনি বলেন, রবিবার আক্রান্তদের মধ্যে নগরীর করোনা রোগীদের মধ্যে হাজী মহসীন রোড, বড় বাজার, শিববাড়ি, সাউথ সেন্ট্রাল রোড, খালিশপুর, ক্রিসেন্ট কলোনী ও পাকা কলোনীর বাসিন্দা রয়েছেন। এছাড়া জেলার রূপসা, ফুলতলা, দিঘলিয়া, বটিয়াঘাটা ও তেরখাদারও রয়েছেন কয়েকজন।
এ নিয়ে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সর্বমোট সাত হাজার ৭৮৬টি নমুনা পরীক্ষা করে ৩৫৩ জনের করোনা পজেটিভ হয়েছে। এর মধ্যে খুলনা মহানগরীসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২০৩জন।
এদিকে, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার আরও একজনের মৃত্যু হয়েছে। ৫৫ বছর বয়সী এ ব্যক্তির নাম মো: ফরিদ হোসেন। তিনি নগরীর হরিণটানা থানাধীন মোহাম্মদনগর এলাকার বাসিন্দা।
তবে তার স্থায়ীনিবাস লক্ষ্মীপুরের রামগাতির চর আফজাল এলাকা। গতকাল শনিবার (০৬ জুন) তিনি করোনায় আক্রান্ত হলে ওইদিন রাতেই তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেল পৌনে চারটায় তার মৃত্যু হয়।
এ নিয়ে খুলনা ল্যাবে পরীক্ষায় সনাক্ত হওয়াদের মধ্যে মোট ৯ জনের মৃত্যু হলো। যার মধ্যে খুলনার রূপসা উপজেলার তিনজন, দিঘলিয়া উপজেলার একজন, নগরীর হরিণটানা এলাকার একজন, বাগেরহাটের কচুয়ার একজন ও মোড়েলগঞ্জের একজন, যশোরের অভয়নগরের একজন এবং নড়াইলের নড়াগাতির একজন রয়েছেন।
অপরদিকে, আজও খুলনায়  করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে দু’জন নারীর। একজন গোপালগঞ্জের অন্যজনের বাড়ি নড়াইল জেলায়। এ নিয়ে খুলনায় করোনা উপসর্গ নিয়ে মোট ৩১ জনের মৃত্যু হলো।
মৃত রোকেয়া নড়াইল জেলার হাটবাড়িয়া এলাকার আব্দুল মান্নানের স্ত্রী এবং কামরুন্নাহার গোপালগঞ্জের কোটালী পাড়া উপজেলার বদরুল আলমের স্ত্রী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.