খুলনায় ডেঙ্গু ওয়ার্ডে আরও এক রোগীর মৃত্যু, এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়ালো পাঁচজনে

খুলনা ব্যুরো:  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। তবে তার মৃত্যুর কারণ শুধু ডেঙ্গু নয় উল্লেখ করে চিকিৎসকরা বলছেন, ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন থাকাবস্থায়ই বাথরুমে পড়ে গিয়ে অথবা পড়ার আগে ষ্ট্রোকে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়।

তার নাম মিজানুর রহমান(৪২)। তিনি খুলনার রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামের আখের আলী শেখের পুত্র।  আজ সোমবার সকাল সাতটার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। পেশায় মিজান একজন সবজি বিক্রেতা।

এ নিয়ে খুমেক হাসপাতালে তিনজন এবং খুলনায় মোট পাঁচজন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। খুমেক হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: এসএম কামাল বলেন, গত ১৫ আগষ্ট বিকেলে ডেঙ্গু আক্রান্ত মিজান এ হাসপাতালে ভর্তি হন।

গত শুক্রবার বিকেলে ও শনিবার সকালে দু’বার তিনি হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় পড়ে গিয়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তার এমআরআই করে দেখা যায় মাথায় রক্তক্ষরণ হয়েছে। ডেঙ্গুর পাশাপাশি সে চিকিৎসাই চলছিল।

এমন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়। খুলনার সিভিল সার্জন ডা: এএসএম আব্দুর রাজ্জাক বিটিসি নিউজকে বলেন, এ নিয়ে খুলনায় ডেঙ্গু রোগীর মৃত্যু হলো মোট পাঁচ জনের। এর মধ্যে একজনের বাড়ি খুলনার দিঘলিয়ায়, দু’জনের বাড়ি রূপসায়, একজনের বাড়ি বাগেরহাটের শরণখোলায় এবং অপরজনের বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়ায়।

তিনি আরও বলেন, সোমবার খুলনায় নতুন করে ২০ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে খুমেক হাসপাতালে ১২জন, জেনারেল হাসপাতালে তিনজন, সিটি মেডিকেল কলেজ হাসপাতালে একজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন এবং আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে একজন রোগী ভর্তি হয়।

খুলনায় এ পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয় ৫৭৩জন। যার মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১০৪জন। বাকীদের ছাড়পত্র দেয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.