খুলনায় জালিয়াতি মামলায় আইনজীবীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

 

খুলনা ব্যুরো: ওকালতনামা এবং জামিননামা জালিয়াতি মামলায় জেল-হাজতে থাকা আসামী এ্যাডঃ বিউটি আক্তারকে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত। আজ সোমবার খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ রিমান্ড শুনানি শেষে এ আদেশ প্রদান করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই মধুসূদন বর্মণ এ্যাডঃ বিউটিকে পুলিশ হেফাজতে নেয়ার জন্য ৫দিনের রিমান্ডের আবেদন করেন। বিউটি রূপসা উপজেলার বামনডাঙ্গা বাজার এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে। গত ৮নভেম্বর এ্যাডঃ বিউটি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ঘটনার পরপর জেলা বার থেকে ওই তিনজন আইনজীবী বহিষ্কারসহ তাদের স্থায়ী সদস্যপদ বাতিলের জন্য বার কাউন্সিলে আবেদন প্রেরণ করা হয়। এছাড়া জেলা বারের অফিস সহকারী মারুফকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়।
মামলার বিবরণে জানা যায়, গত ৩০মার্চ রাত ১০টার দিকে এড. এসএম আরিফুর রহমান, এড. জিএম শাহাদাৎ হোসেন ও জেলা বারের অফিস সহকারী মো. মাররুফকে খুলনা থানায় হস্তান্তর করেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। এ তিনজনের কাছ থেকে ৪৪টি জাল ওকালতনামা, ২৯টি জামিননামা (বেলবন্ড), ৪৪টি বার কাউন্সিল স্টিকার এবং জেলা বারের সাধারণ সম্পাদকের সীল জব্দ করা হয়। এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোল্ল¬া মশিউর রহমান নান্নু বাদী হয়ে ৪জনকে আসামি করে খুলনা থানায় মামলা দায়ের করেন যার নং-৪৪।

মামলার আসামিরা হলেন, ৩২, সোনাডাঙ্গা মেইন রোড হাউজ বিল্ডিং কলোনীর মোঃ শাহজাহান তালুকদারের ছেলে এ্যাডঃ এস এম আরিফুর রহমান, পাইকগাছা উপজেলার সরল গ্রামের জিএম শওকত হোসেনের ছেলে এ্যাডঃ জিএম শাহাদাৎ হোসেন, রূপসার বামনডাঙ্গা বাজার এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে এ্যাডঃ বিউটি আক্তার ও জেলা বারের অফিস সহকারী মোঃ মারুফ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.