খুলনায় ১৫ জন করোনা সনাক্ত, মৃত্যু ৩ , বিভাগে নতুন ৭৯ জন করোনা পজেটিভ 

খুলনা ব্যুরো: খুলনা মহানগরীতে আরও ১৫ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে গতকাল সোমবার (৮ জুন)। এদিন জেলার ফুলতলায় সনাক্ত হয়েছেন একজন। অর্থাৎ একদিনেই খুলনা জেলায় মোট ১৬ জনের করোনা পজেটিভ হয়। এছাড়া বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় দু’জন করে একদিনেই ২০জনের করোনা সনাক্ত হয়েছে।
এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ। তিনি বলেন, গতকাল খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১জনের পজেটিভ হয়। যার মধ্যে খুলনার ১৭জন এবং বাকী চারজনের মধ্যে বাগেরহাটের দু’জন এবং সাতক্ষীরার দু’জন।
অবশ্য খুলনার ১৭ জনের মধ্যে একজনের দু’বার পরীক্ষা হয়। এজন্য খুলনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬জনে। এ নিয়ে খুলনা পিসিআর ল্যাবে মোট সাত হাজার ৯৭৪টি নমুনা পরীক্ষা করে মোট ৩৭৪জনের করোনা সনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা মহানগরীসহ জেলায় আক্রান্তের সংখ্যা ২২০জন।
এ পর্যন্ত মোট নয় জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা মহানগরীতে একজন এবং জেলার চারজন অর্থাৎ মোট পাঁচজন।
গতরাত পর্যন্ত খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি ছিলেন ৪১ জন রোগী। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের হিসাব মতে এ পর্যন্ত খুলনা জেলায় সুস্থ হয়েছেন ৪০জন।
অবশ্য অপর একটি সূত্র জানায়, গতকাল সোমবার যাদের করোনা সনাক্ত হয়েছেন তাদের মধ্যে একজন গত শুক্রবার করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর পরদিন হাসপাতাল থেকে জানিয়ে দেয়া হয় যে, তার নমুনার ফলাফল নেগেটিভ হয়েছে।
মুন্না আক্তার(৪০) নামের ওই নারী নগরীর খালিশপুরস্থ ক্রিসেন্ট কলোনীর বাসিন্দা। গতরাতে তার বোনের ছেলে কামাল জানান, গত বৃহস্পতিবার (৪ জুন) দিবাগত রাত ১২টা ৪০ মিনিটের সময় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মুন্না আক্তারকে নেয়ার পর কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার নমুনা সংগ্রহ করে তাকে পাঠিয়ে দেয়া হয়। পরদিন তার স্বজনরা তাকে নিয়ে যান গ্রামের বাড়ি ঝালকাঠিতে। সেখানে যথারীতি দাফন সম্পন্ন হয়।
গত শনিবার (৬ জুন) তাদেরকে জানানো হয় তার ফলাফল নেগেটিভ এসেছে। এজন্য তার লাশ বহন ও দাফনের সাথে যারা সম্পৃক্ত ছিলেন তারা অবাধেই ঘোরাফেরা করেন। কিন্তু গতরাতে আবারো ফোন দিয়ে জানানো হয় যে, তার ফলাফল পজেটিভ এসেছে। এতে তাদের মধ্যে এক অজানা আতংক কাজ করছে।
এছাড়া গতকাল পজেটিভ হয়েছে খুলনা জেনারেল হাসপাতালের আউটসোর্সিং কর্মচারী মো: জোবায়ের হোসেনেরও(২২)। তিনি ওই হাসপাতালের মেডিসিন বহি:বিভাগে কর্মরত। বিগত এক সপ্তাহ আগে তার নমুনা নেয়া হলেও ফলাফল আসে গতকাল। অর্থাৎ এই এক সপ্তাহ ধরে তিনি হাসপাতালে যথারীতি ডিউটি করেছেন। অনেক রোগী ও ডাক্তারের সংষ্পর্শে এসেছেন। এর ফলে আরও অনেকের সংক্রমিত হওয়ার আশংকা দেয়া দিয়েছে।
গতকাল সনাক্ত হওয়া অন্যান্যদের মধ্যে রয়েছেন নগরীর পূর্ব বানিয়াখামারের এসএম মাসুম বিল্লাহ(৩৭), সাউথ সেন্ট্রাল রোডের তাসলিমা বেগম(৫৪), জেলা কারাগারের মো: বাবু হোসেন(২৮) ও মো: রবিউল ইসলাম(৩৭), হাজী মহসীন রোডের কাজী তাসনীম ইমরান(১৭), সালমা(৪৮) ও তাহসীন(১৫), নতুন বাজার বেলায়েত হোসেন সড়কের ফোরকান(২৭) ও সাহেরা বেগম(৫২), মিয়াপাড়ার সাবিহা(৬০), নিরালা আবাসিক এলাকার আব্দুল মতিন(৭০), বয়রা পুজাখোলার আব্দুল আজিজ(৭০) এবং লুৎফুন্নাহার(৬০)। এছাড়া ফুলতলার দামোদরের সুমন সানা(৩৮) নামের একজনও পজেটিভ হয়।
অপরদিকে, গত পরশু রোববার রাত থেকে গতকাল সোমবার সকাল পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এরা হলেন- খুলনা মহানগরীর রায়ের মহল এলাকার মৃত মজিদ হাওলাদারের ছেলে দেলোয়ার হোসেন (৬৫), দৌলতপুর এলাকার রাজিব হোসেনের মেয়ে মিম (১২) এবং সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার শুশান্ত মণ্ডলের ছেলে রিপন (২২)।
খুমেক হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ড ও ফ্লু কর্ণারের মুখপাত্র এবং হাসপাতালের আরএমও ডাঃ মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খুলনা মহানগরীর রায়ের মহল এলাকার মৃত মজিদ হাওলাদারের ছেলে দেলোয়ার হোসেন (৬৫) গত রোববার সকাল ৯টা ৪০ মিনিটে করোনা সন্দেহে ওয়ার্ডে ভর্তি হন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়।
গতকাল সোমবার ভোর ৫টা ৩৫ মিনিটে তিনি মারা যান।
মহানগরীর দৌলতপুর এলাকার রাজিব হোসেনের মেয়ে মিম (১২) গত রোববার রাত ১১টার দিকে জ্বর কাশি নিয়ে ভর্তি হয়। গত রোববার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়।
সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার শুশান্ত মণ্ডলের ছেলে রিপন (২২) ২ দিন ধরে জ্বর কাশি নিয়ে ফ্লু কর্ণারে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় গত রোববার রাত ১১ টা ৫৫ মিনিটে মারা যান। করোনা পরীক্ষার জন্য মৃতদের নমুনা সংগ্রহ করে খুমেক’র পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে নতুন ৭৯ জন করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। বিভাগে এখন মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৯০৯ জন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে জানা গেছে, খুলনা পিসিআর ল্যাবে আজ ২১ জন, যশোর পিসিআর ল্যাবে ১৭ জন ও কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৪১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.