খুলনায় কোভিডে মৃত্যু ৯, শনাক্ত ১৭৪

খুলনা ব্যুরো: খুলনায় দুইটি হাসপাতালে  গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৭ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২জনের মৃত্যু হয়েছে।নতুন করে শনাক্ত হয়েছে ১৭৪ জন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় খুলনা করোনা হাসপাতালে রেড জোনে ৭ জনের মৃত্যু হয়েছে।
এরা হলেন- খুলনা সদরের আনিসুর (৬০),ও ইমরান (৪৮), পিরোজপুর সদরের লতিফ শেখ (৭৫), নড়াইলের কালিয়ার তাহিরুল (৭০), বাগেরহাটের সদরের শহিদুল্লাহ (৭৪), মিঠুন (২৮) ও একই এলাকার কুলসুম (৯০)।
গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে।
এরা হলেন- যশোরের কেশবপুরের ভরত ভায়না এলাকার জিয়াউর রহমান (৪২) ও মনিরামপুরের রামপুর এলাকার মোঃ ইহসাক সানা (৮০)।
এদিকে খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে ১৫৬ জন চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৯ জন, আবার সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন। আর আইসিইউ’তে রয়েছেন ১৯ জন।
গাজী মেডিকেলে ৯৪জন চিকিৎসাধীন রয়েছেন, তার মধ্যে আইসিইউতে ৭জন ও এইচডিইউতে ৭জন।
খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে গত ২৪ ঘন্টায় মৃত্যুর ঘটনা ঘটেনি। গেল ২৪ ঘন্টায় আরো ৫ জন রোগী ভর্তি হয়েছেন, আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮জন। মোট চিকিৎসাধীন রয়েছেন ৬৬জন রোগী।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বিটিসি নিউজকে জানান, গতকাল শুক্রবার (২৫ জুন) রাতে খুমেকের পিসিআর মেশিনে মোট ৫৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৪২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাগেরহাটে ২৫ জন, যশোরে ৭ জন, সাতক্ষীরায় ১ জন, ও নড়াইলের ২ ও পিরোজপুরের ১ জন রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.