খুবির ২৮জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর

 

খুলনা ব্যুরো: খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রকল্প থেকে শিক্ষাবৃত্তির চেক বিতরণে রোববার বিকেলে শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এবং স্বেচ্ছাসেবী সংস্থা গণমুক্তির বাস্তবায়নে খুলনা বিশ্ববিদ্যালয়ের ২৮টি ডিসিপ্লিনের ২৮ জন মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে সাত হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

গণমুক্তির নির্বাহী পরিচালক এস এম নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) প্রফেসর খান গোলাম কুদ্দুস ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাস।

অনুষ্ঠানের শুরুতে উদ্দেশ্য এবং কার্যক্রম তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গণমুক্তির নির্বাহী পরিচালক। প্রধান অতিথি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি এই অর্থ কাজে লাগিয়ে ভালো ফলাফল অর্জন করে মানুষের মতো মানুষ হওয়ার পরামর্শ দেন যাতে তারা তার পরিবার, সমাজ ও দেশের জন্য অবদান রাখতে পারে।

তিনি শিক্ষার্থীদের প্রতি নিয়মিত অধ্যয়ন অনুশীলন করা এবং তাদের কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধি করারও আহবান জানান। পরে তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক হস্তান্তর করেন।

এ সময় জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান,ট্রেজারারের সচিব উপরেজিস্ট্রার মোঃ তারিকুজ্জামান লিপন, একাডেমিক শাখা প্রধান উপরেজিস্ট্রার কাকলি রহমান, শাখার সহকারী রেজিস্ট্রার (বৃত্তি) সৈয়দ মিজানুর রহমান, গণমুিক্তর প্রকল্প কর্মকর্তা নকিব আসিফ ইকবাল, হিসাবরক্ষণ কর্মকর্তা ইসমত আরা সিমিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.