খালেদা জিয়া নেলসন ম্যান্ডেলার ন্যায় জনপ্রিয়তা পেয়েছে : মিনু

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত অবৈধ ও ষড়যন্ত্রমূলক সাজা প্রদানের প্রতিবাদে এবং দেশমাতার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপি।

আজ সোমবার নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার ও শাহ্ মখ্দুম থানা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন বোয়ারিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজি হেনা, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার,  রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী,  ও মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী।

অন্যদের মধ্যে, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ মখ্দুম থানার সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুরর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কবৃন্দ জাকির হোসেন রিমন, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ নাহিন সহ রাজশাহী মহানগর বিএনপি’র ৩৭টি ওয়ার্ডের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু বলেন, দেশমাতা বেগম খালেদা জিয়া গণতন্ত্র ও দেশের মানুষের কল্যাণে কাজ করায় এবং বর্তমানে নেলসন ম্যান্ডেলার মত জনপ্রিয় হয়ে উঠেছে। সারা বিশ্বে তাঁর সুনাম ছড়িয়ে পড়েছে। মালোশিয়ার প্রেসিডেন্ট মাহাথির মোহাম্মদ বেগম জিয়াকে লেনসন ম্যান্ডেলার সাথে তুলনা করেছেন।

বেগম জিয়ার এই জনপ্রিয়তা, গণতন্ত্রের জন্য আপোষহীন ও বাংলাদেশের মানুষের নিকট দেশনেত্রী থেকে দেশমাতায় পরিণত হওয়ায় বর্তমান সরকারের মাথা খারাপ হয়ে গেছে। এরজন্য অবৈধ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিংসা পরবশত হয়ে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সাজানো ও প্রহসনের রায় দিয়ে কারাগারে রেখেছেন।

বেগম জিয়া অসুস্থ হলেও সরকার সুকিৎসা প্রদান করছেনা। এছাড়াও তাঁকে কারাগারে রেখে আগামীতে এককভাবে প্রহসনের নির্বাাচন করার স্বপ্ন দেখছে। কিন্তু বাংলার মানুষ শেখ হাসিনাকে আর সুযোগ দেবেনা। বেগম জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আগামী সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনেই করা হবে এবং বেগম জিয়ার নেতৃত্বে সংসদ গঠন করা হবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আগামী মাহে রমজান মাসে প্রতিটি থানা ও ওয়ার্ডে ইফতার মাহফিল হবে এবং এর সাথে সাংগটনিক কার্যক্রম বেগমান করার জন্য নেতাকর্মীদের নির্দেশ প্রদান করেন তিনি। তিনি আরো বলেন হাসিনা পালানোর কোন পথ পাবেনা উল্লেখ করে তিনি বলেন, সেনাবাহিনীর নিকট ক্ষমতা হস্তান্তরের পাঁয়তারা শুরু করেছে।

জনগণের ২লক্ষ কোটি টাকা দুর্নীতি করে বিদেশে ছেলে জয় ও বোন রেহানার নিকট পাচার করেছে। দেশের অর্থ লুণ্ঠন করে মানুষের রক্ত চুষে খাওয়ার মত দেশকে কংকাল বানিয়েছে এই ফ্যাসিস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর এমপি, মন্ত্রী পরিষদ ও নেতৃবৃন্দ। আগামীতে এই দেশের মানুষ তার অপরাধের জন্য কাঠগড়ায় দাঁর করাবে বলে তিনি হুঁশিয়ারী দেন।

সেইসাথে আগামীতে বেগম জিয়ার মুক্তি ও হাসিনার পতনের আন্দোলনে নেতাকর্মীদের রাজপথে থাকার আহবান জানান তিনি।মেয়র বুলবুল বলেন, দেশে বর্তমানে আইনশৃংখলা বলতে কিছু নাই। আওয়ামী পুলিশ বাহিনী দেশের সকল প্রকার আইন ভেঙ্গে তছনছ করে ফেলেছে। প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে তারা আওয়ামী লীগের হয়ে কাজ করছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তায় মিছিল মিটিং করলে পুলিশ সহযোগিতা করছে। আর বিএনপি’র সমাবেশের কথা শুনলেই চারদিক থেকে তারা পাহাড়া বসিয়ে নেতাকর্মীদের বাহিরে বের হতে দিচ্ছনা। এই অবস্থা আর চলতে দেওয়া হবেনা। পুলিশ বাহিনীর সদস্যদের নিরপেক্ষতা বজায় রাখার জন্য আহবান জানান তিনি।

বর্তমান সরকার মিথ্যার আতজবাজি করছে। মিথ্যাচার করে দেশের গণতন্ত্রকে ধ্বংশ করে ফেলেছে। নির্বাচন নিয়ে এই সরকারের প্রধানমন্ত্রী টালবাহানা করছে। যেখানেই পরাজয়ের গন্ধ পাচ্ছে সেখানেই নির্বাচন স্থগিত করে দিচ্ছে। খুলনা সিটি নির্বাচনে যেন নির্ভয়ে বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা ভোট প্রদান করতে না পারে তার জন্য সরকারী গুন্ডাবাহিনী ও পুলিশ ভয় দেখাচ্ছে। আজকে সেখানে ভোট হচ্ছে।

সুষ্ঠ ভোট হলে বিএনপি’র প্রার্থী বিপুল ভোটে নির্বাচিত হবে বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন। তিনি আরো বলেন, কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিকট মাথানত করতে বাধ্য হয়েছে এই সরকার। পূণরায় তারা আন্দোলন শুরু করেছে। বিএনপি এই আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করেছে।

সেইসাথে আগামী দিনে কঠোর আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের মসনদ ভেঙ্গে দিয়ে ফ্যাসিস্ট এই সরকারের পতন ঘটানো হবে বলে তিনি হুঁশিয়ারী দেন। সভাপতির বক্তব্যে পিন্টু বলেন, আগামী রমজান মাস ব্যাপি প্রতিটি থানা এবং ওয়ার্ডে সাংগঠনিক কার্যক্রম বেগমান করা হবে।

সকল নেতাকর্মীকে একসাথে করে বেগম জিয়ার মুক্তি ও হাসিনার পতনের আন্দোলনে রাজপথে থাকবেন বলে প্রতিশ্রুতি দিয়ে সভা শেষ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.