কোহিনুর বেকারীতে অস্বাস্হ্যকর খাদ্য তৈরী সংবাদ সংগ্রহের জন্য বিটিসি নিউজের পাবনা প্রতিনিধিকে হুমকি-ধামকি

পাবনা প্রতিনিধি:  পাবনার ঈশ্বরদী কলেজ রোড পুর্বনুরমহল্লা বস্তিপাড়াতে কোহিনুর বেকারীতে অস্বাস্হ্যকর খাদ্য উৎপাদন করার অভিযোগ।

কলেজ রোডে পুর্বনুরমহল্লার বস্তি এলাকায় এই প্রতিষ্টানে তৈরী লাড্ডু,পাউরুটি,রোল,কেক, বিস্কুট, সহ নানা প্রকৃতির খাদ্য দ্রব্য তৈরী করা হয়। খাদ্যদ্রব্য তৈরীর উপকরনে ব্যাবহার করা ময়দা, সোয়াবিন তৈল, পামওয়েল তৈল, ডালডা সহ নানা উপকরন।

এই বেকারীতে তৈরী করার যে নিয়োমাবলী তা মানা হচেছ না। হাতে তৈরী করার সময় হাতে কোন গ্লোব ব্যাবহার করা হয় না। এমন কি ময়দা যখন ছানা হয় তখন দুই হাত ব্যাবহার করা হয়। গায়ের গাম টপ টপ করে ঐ ময়দার মধ্যে পরতে দেখা যায়।

এলাকার মানুষের সাথে কথা বলে জানা গেছে, যখন কিনা কারখানায় ভাজা পোঁড়া করার জন্যে আগুন দেওয়া হয়। তখন মোড়া মোবিলের গন্ধে কালো ধুঁয়ার কারনে কারখানা সংলগ্ন বসবাস কারী মানুষ অতিষ্ট হয়ে পরছে। কারখানার মালিক নাছির উদ্দিনকে বার বার বলেও কোন সুরহা হয়নি।

এলাকার অনেকেই বলেন আবাসিক এলাকার মধ্যে কারখানা তৈরী করে তারা ব্যাবসা পরিচালনা করলেও। যারা বসবাস করে এলাকায় তাদের সমস্যার কথা বললেও মালিক তাদের কথা কর্নপাত করছে না। উপরান্ত কারখানার মালিকের ঘর জামাই (মো:রেজাউল করিম) হুমকি দিয়ে থাকেন।

সম্প্রতি মালিকের কারখানার কাছাকাছি মুসা নামক এক যুবলীগ কর্মীকে ছুড়িকাঘাত করে খুন করা হয়। সে খুনের পর্দার অন্তরালে ঐ ঘরজামাই জড়িত ছিলো বলে নাম প্রকাশ না করার শর্তে ঐ এলাকার কয়েকজন জানিয়েছেন। অবশেষে সে মুসা হত্যার মামলা টি নি:স্পতি হয়েছে বাদী পক্ষের সাথে।

এদিকে ঘরজামাই রেজাউল করিম তার অপকর্মের কেউ প্রতিবাদ করতে গেলে তাদের প্রান নাশের হুমকি দিয়ে থাকেন।

তাছাড়া অতি সম্প্রতি তার নিজ শ্বশুড়ের কারখানার তৈরী করা খাদ্য লাড্ডু, পাউরুটি সহ অন্যন্য বেকারীর খাদ্য চুরি করে একই এলাকার লতিফের ধানের চাতালের সামনে একটি বাড়িতে লুকিয়ে রাখায় তাকে হাতে নাতে ধরেছিল শ্বশুড় কুলের লোকজন।এলাকায় তা নিয়ে নানা মুখি গবেষনা ছিল সেই সময়।

এদিকে গতকাল সোমবার (২৬শে আগষ্ট) কোহিনুর বেকারীর কারখানায় অস্বাস্হ্যকর ভাবে খাদ্য তৈরীর বিষয় একটি ভিডিও ইউটিউবে প্রকাশ হয়। তাতে কোহিনুর বেকারীতে থাকা তার ঘর জামাই রেজাউল করিম (বিটিসি নিউজের পাবনা জেলা প্রতিনিধিকে ও দৈনিক ভোরের পাতা ‘ঈশ্বরদী প্রতিনিধি মো,ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টুকে) হত্যা করা হবে বলে মোবাইল ফোনে হুমকি দিয়েছেন।

এক পর্য্যায় গতকাল রাত আনুমানিক ১০টা সময় দুইটি মটর সাইকেল নিয়ে কয়জন যুবক সাংবাদিক ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টুর বাসায় যেয়ে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পরিবারের সদস্যদের হুমকি দিয়ে চলে যায়।

এ বিষয় সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টু পুলিশকে বিষয়টি মুঠোফোনে জানিয়েছেন। বর্তমানে ময়নুল ইসলাম মিন্টু নিরাপক্তাহীনতায় রয়েছেন বলে তিনি বিটিসি নিউজকে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.