কোভিডে খুলনা বিভাগে মৃত্যু ৪৮, খুলনায় ১৭

খুলনা ব্যরো: প্রানঘাতী কোভিডে খুলনা বিভাগে মারা গেছে ৪৮ জন। টরে মধ্যে  খুলনার পৃথক ৪টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।
গতকাল রোববার (১১ জুলাই) সকাল ৮টা থেকে আজ সোমবার (১২ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এরমধ্যে করোনায় ১২ জন ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা হাসপাতালে ১০ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিন জনের মৃত্যু হয়েছে।
করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ ও উপসর্গ নিয়ে ৫ জন মিলে মোট ১০ জনের মৃত্যু হয়েছে।
করোনায় মৃতরা হলেন- নগরীর নিরালার আবুল হোসেন (৪৫), পাইকগাছার মহিউদ্দিন সরদার (৭৫), খালিশপুরের আসমত শেখ (৮০), খালিশপুরের জাহিদ (৩৫) ও সোনাডাঙ্গার পলি (৩২)।
জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর মুন্সিপাড়ার শামসুন্নাহার (৪৫), দৌলতপুরের রেলীগেট এলাকার মোঃ আলী আকবর (৬১) ও রূপসা আনন্দনগরের আজিজুর রহমান (৭৫)।
শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ফোকাল পারসন ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মহানগরীর আড়ংঘাটার আফসার আলী (৭০) নিহত হয়েছেন।
বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে।
তারা হলেন, খুলনা নগরীর টুটপাড়ার সালেহা বেগম (৮৬), স্যার ইকবাল রোডের মুসতারী (৮২) এবং বাগেরহাটের কচুয়ার শেখ জাফর আহম্মেদ (৮৯)।

প্রাণঘাতী করোনাভাইরাসে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ৪৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬৪২ জনের। এর আগে গতকাল রবিবার (১১ জুলাই) বিভাগে ৬০ জনের মৃত্যু হয়েছিল। আর গত শুক্রবার (০৯ জুলাই) বিভাগে সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছিল।

আজ সোমবার (১২ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা বিটিসি নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন। স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়।

বাকিদের মধ্যে যশোরে ১২ জন, কুষ্টিয়ায় ৯ জন, ঝিনাইদহে ছয়জন, চুয়াডাঙ্গায় তিনজন, বাগেরহাটে দুজন, সাতক্ষীরা, নড়াইল এবং মাগুরায় একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৩ হাজার ১৯২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ হাজার ১০৬ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.