কেসিসির আইন-শৃংখলা রক্ষায় ৪০৪৬ জন আনসার ভিডিপি নিয়োগ

খুলনা ব্যুরো: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮৯ টি ভোট কেন্দ্রে ৪০৪৬ জন আনসার-ভিডিপি সদস্য-সদস্যা নিয়োগ করা হয়েছে। ভোট কেন্দ্রে কোন কারনে অপ্রীতিকর কোন ঘটনা ঘটলে তা প্রতিরোধ করতে তাৎক্ষনিকভাবে নিরাপত্তা সংক্রান্ত ও নির্বাচনী সামগ্রীর নিরাপত্তার দায়িত্ব পালনের সময় অবৈধ অনূপ্রবেশকারীদের কেন্দ্রে প্রবেশে বাধাদান, হুমকি প্রদর্শণ হলে কর্তৃপক্ষকে অবহিতকরন, ভোট কেন্দ্রে হামলাকারীদের তাৎক্ষনিক প্রতিহত করা, ভোটের আগের রাতে নিরাপত্তার সংঙ্গে কেন্দ্রে অবস্থান করা, ভোট কেন্দ্রে কেউ অসুস্থ হলে নির্বাচন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক জরুরী চিকিৎসার ব্যবস্থা করা এবং কোন প্রার্থীর দেয়া খাদ্য-দ্রব্য গ্রহন না করার জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোহাঃ আকবর আলী পিএএম ও খুলনা জেলা কমান্ড্যান্ট মোল্যা আবু সাইদ আনসার ভিডিপি সদস্য-সদস্যাদের নির্দেশ প্রদান করেছেন।

প্রতিটি ভোট কেন্দ্রে ১২ মে হতে ১৬ মে ২০১৮ খ্রিঃ পর্যন্ত ৫ দিনের জন্য ১ জন পিসি(অস্ত্র সহ) ১ জন এপিসি(অস্ত্র সহ) ৯ জন আনসার-ভিডিপি (পুরুষ) ও ৫ জন আনসার-ভিডিপি (মহিলা) মোট ১৪ জন করে প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।
এছাড়াও গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রে ৩ জন ও সাধারন কেন্দ্রে ১ জন করে সশস্ত্র ব্যাটালিয়ন আনসার মোতায়ন করা হয়েছে।

ঢাকা হতে আগত ৩ টি টিমে এএসএফ(আনসার স্ট্রাইকিং ফোর্স) দায়িত্ব পালন করবেন। প্রতিটি টিমে ১ জন প্রথম শ্রেনীর ও ১ জন দ্বিতীয় শ্রেনীর কর্মকর্তা ও বিভিন্ন পদবির ৮ জন ব্যাটলিয়ন আনসার টহলসহ তাৎক্ষণিক নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে নিয়োজিত থাকবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.