কেরানীগঞ্জে মানব পাচারকারী চক্রের ৯ সদস্য গ্রেপ্তার

কেরানীগঞ্জ প্রতিনিধি: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থেকে মানবপাচারকারী চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (৩০ সেপ্টেম্বর) কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে র‌্যাব-১০-এর একটি দল।
গ্রেপ্তারকৃতরা হলেন, মুক্তা বেগম (৪৫), শাহনাজ বেগম (২৫), নিপা আক্তার (২০), মনি শীল (২১), লাইলী (২৫), মো. সম্রাট খন্দকার (২৫), মো. ওসমান গনি বেপারী (২৫), মো. মিরাজ (২৫) ও মো. সিদ্দিক (৪০)।
র‍্যাব-১০ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা পেশাদার নারী ও শিশুপাচারকারী চক্রের সক্রিয় সদস্য। চক্রটি বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন এলাকার গরিব, অসহায়, বেকার এবং বিভিন্ন স্কুল ও কলেজপড়ুয়া মেয়েদের উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণামূলকভাবে দক্ষিণ কেরানীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করত।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চক্রটি অবৈধ পথে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করার জন্য বিভিন্ন বয়সের নারী ও শিশুদের বেশি বেতনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন রাষ্ট্রে পাচার করে আসছিল। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কেরানীগঞ্জ প্রতিনিধি মো. জাহাঙ্গীর হোসেন জাহাঙ্গীর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.