কেন্দুয়ায় কলেজের সামনে গলানো হচ্ছে বিটুমিন, ধোঁয়া-দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষার্থীরা

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় কলেজের পাশে বিটুমিন গলিয়ে সড়ক নির্মাণসামগ্রী তৈরি করা হচ্ছে। এতে ধোঁয়া, শব্দ ও দুর্গন্ধে শ্রেণিকক্ষে পাঠদান করা দায় হয়ে পড়েছে।
পৌরসভার সাজিউড়া সড়কের পাশের পারভিন সিরাজ মহিলা কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা এ ভোগান্তিতে রয়েছেন। কলেজটির সামনের সড়কের পাশের খালি জায়গায় এ কর্মযজ্ঞ চলছে।
মঙ্গলবার (১৯ মার্চ) সরেজমিনে দেখা যায়, কলেজ ফটকের সামনে বিটুমিন ও পাথর মিক্সিং করতে রাবার প্লাস্টিকের পুরোনো জিনিসপত্র, ছেঁড়া কাঁথা পোড়ানো হচ্ছে। এতে কালো ধোঁয়ায় আচ্ছন্ন চারপাশ।
সে সঙ্গে চারদিকে দুর্গন্ধ, কালো ছাই উড়ে শিক্ষাপ্রতিষ্ঠানটির ভেতরে প্রবেশ করছে। এর সঙ্গে আছে মেশিনের বিকট শব্দ।
শিক্ষার্থীরা বলছেন, এ ধরনের কাজ চলায় কলেজে যেমন কষ্ট হচ্ছে তেমনি বাইরেও ভোগান্তিতে পড়তে হচ্ছে। সুষ্ঠু পরিবেশে পাঠদান নিশ্চিতে তারা সচেতন মহল ও উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।
তবে কলেজটির অধ্যক্ষ সাইফুল ইসলামের অভিমত ভিন্ন। তিনি জানান, পরিবেশ দূষণের বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিয়েছেন। এতে কোনো সমস্যা দেখছেন না তিনি।
এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের সামনে রাস্তার নির্মাণসামগ্রী রেখে এবং পরিবেশ দূষণকারী বিভিন্ন পদার্থ পুড়িয়ে শব্দ ও পরিবেশ দূষণ করছে এ রকম কোনো অভিযোগ পাইনি। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নেত্রকোনা প্রতিনিধি মো. জুলফিকার আলী মানিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.