কেউ কোনো এজেন্টকে বের করে দিলে তা প্রতিহত করার আহ্বান : সিইসি

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: কেউ কোনো এজেন্টকে বের করে দিলে তা প্রতিহত করার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। আজ শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উত্তরার পাঁচ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট যারা আছে তাদের প্রতি আমার কড়া নির্দেশ যে কোনো কেন্দ্রে কোনো এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ যদি পায় তাহলে সেই এজেন্টকে আবার কেন্দ্রে ঢুকিয়ে দিয়ে তার নিরাপত্তার ব্যবস্থা করবেন। আর যারা এজেন্ট আছেন এবং এজেন্টের যারা প্রার্থী আছে তাদের প্রতি অনুরোধ প্রথমে প্রিসাইডিং অফিসারের কাছে সাহায্য চাইবে, তারপরও না হলে বাইরে এসে ম্যাজিস্ট্রেটের কাছে বা আইনশৃঙ্খলা বাহিনী ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে বলবেন। তাদের সাহায্যে আবার ভেতরে যাবেন।

তিনি বলেন, এজেন্টকে বের করে দেয়া হয়েছে এমন প্রত্যক্ষ অভিযোগ আমার কাছে আসেনি। এ রকম হলে তো চলবে না।

সিইসি বলেন, যারা এজেন্ট তাদেরও সে রকম শক্ত থাকতে হবে। সামর্থ্য থাকতে হবে সেখানে টিকে থাকার। একজন বলল বেরিয়ে যাও, আর সে যদি বেরিয়ে যায়, সেটা তো ম্যানেজ করা কঠিন।

সাংবাদিকরা এ সময় জানতে চান, তাহলে কি এজেন্টরা প্রতিরোধ গড়ে তুলবেন?

জবাবে সিইসি বলেন, আমি মনে করি সেটাই উচিত। কেই বেরিয়ে যেতে বললে সেটা তার প্রতিহত করা উচিত।

তিনি বলেন, আমি মারামারি করতে বলছি না। তবে প্রথমে প্রতিহত করতে হবে, প্রতিবাদ করতে হবে। তারপরও যদি না হয় আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবে। কেউ যে তাদের বের করে দিয়েছে তা তো প্রতিষ্ঠিত করতে হবে।

ভোটার উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, ভোটার উপস্থিতি এখন পর্যন্ত ভাল না। আমি আসার সময় দুটি কেন্দ্র পরিদর্শন করেছি। তবে দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গে হয়তো ভোটারদের উপস্থিতি বাড়বে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.