কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকদের ঈদ উৎসব ভাতা প্রদান করলেন মেয়র লিটন

রাসিক প্রতিবেদক:   রাজশাহী কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের ঈদ উৎসব ভাতা প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

আজ দুপুরে নগর ভবন সিটি হল সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষকদের হাতে ঈদ উৎসব ভাতার চেক তুলে দেন মেয়র। অনুষ্ঠানে ৬৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৪৫জন শিক্ষকের প্রত্যেককে এক হাজার টাকার চেক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমাদের সন্তানদের শিক্ষাদানে বড় ভুমিকা পালন করেন কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। কিন্তু রাষ্ট্রীয়ভাবে তাদের কোন বেতন-ভাতা প্রদান করা হয় না। আমি সরকারিভাবে এসব শিক্ষকদের বেতন-ভাতা প্রদানে উদ্যোগ গ্রহণ করবো।

এই প্রথম সারা বাংলাদেশের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকদের মধ্যে ঈদ উৎসব ভাতা প্রদান করা হলো। আগামীতেও এটি অব্যহত থাকবে।

মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে অনেক অবদান রেখেছেন। বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের নতুন বই তুলে দিচ্ছেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনুমোদন দিয়েছেন। সরকার বিভিন্ন ক্ষেত্রে ভর্তূকি দিয়ে অনেক কার্যক্রম পরিচালনা করেন। আমি আপনাদের পাশে আছি। সরকারিভাবে আপনাদের মাসিক বেতন হওয়া উচিৎ।
কারিগরি শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে মেয়র বলেন, কারিগরী শিক্ষায় শিক্ষিত হওয়ার কোন বিকল্প নাই। শিক্ষিত বেকার হয়ে থাকার চেয়ে হাতে কলমে শিক্ষাগ্রহণ করে কাজে নিয়োজিত হতে হবে।

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রাসিকের সচিব আবুল হায়াত মোঃ রহমতুল্লাহ, রাজশাহী কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট এসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপন।

আরো উপস্থিত ছিলেন বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, হিসাব রক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, স্কুল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক হোসেন প্রমুখ। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.