কাল থেকে পশ্চিমবঙ্গে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা

কলকাতা (ভারত) প্রতিনিধি: করোনা আবহের পরে এই প্রথম পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। মোট ৭লক্ষ ৪৫হাজার পড়ুয়া এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। ছাত্রদের তুলনায় প্রায় ৭১হাজার বেশী ছাত্রী এবারের পরীক্ষায় বসছে।
এবারেই প্রথম হোমসেন্টারে পরীক্ষা হতে চলেছে। যে বিষয়ের পরীক্ষা থাকবে ওইদিন সংশ্লিষ্ট শিক্ষকদের পরীক্ষার হলে আসতে নিষেধ করা হয়েছে। সেই সাথে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে শিক্ষাসংসদ। পরীক্ষার দিনগুলিতে স্পেশাল অবজার্ভার নিয়োগ করা হবে। তাতে যদি কোনও বেনিয়ম ধরা পরে তাহলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন ভারপ্রাপ্ত সচিব তাপস মুখোপাধ্যায়।
যেহেতু এইবছর পড়ুয়ারা তাদের শিক্ষাকেন্দ্রে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছে সেই হেতু যাতে কোনও রকমের ঢিলেমি দেখলেই সাথে সাথে উপযুক্ত ব্যবস্থার কথা বলা হয়েছে।
পরীক্ষা সংক্রান্ত যে কোনও সমস্যায় যোগাযোগের জন্য সংসদের কেন্দ্রীয় হেল্প ডেস্ক নম্বরে ০৩৩-২৩৩৭০৭৯২ যোগাযোগ করতে বলা হয়েছে।
পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকল পরীক্ষার্থীদের শুভ কামনা জানিয়েছেন ও শান্তিপূর্ণভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে বলেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.