কালীগঞ্জে ৫ বছর ধরে বাই-সাইকেলে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করে আসছে দরিদ্র শুক্কুর আলী

লালমনিরহাট প্রতিনিধিঃ  কালীগঞ্জে ৫ বছর ধরে বাই সাইকেলে করে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করে আসছে দরিদ্র শুক্কুর আলী।
শুক্কুর আলী লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের চর মহিষামুড়ি এলাকার চরানঞ্চলের বাসিন্দা।
১৫ ই আগষ্ট বিটিসি নিউজ প্রতিবেদক খবর পেয়ে শুক্কুর আলীর বাড়িতে গিয়ে দেখতে পান গ্রামের কিছু যুবক ডেকে স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকীতে মিলাদ মাহফিলের মধ্যদিয়ে বাড়িতে রান্নাকৃত খিচুরী পরিবেশন করতে দেখা যায়।
 এবং বাড়িতে মাইক লাগিয়ে বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষন প্রচার করছে।
এ বিষয়ে অবিবাহিত যুবক শুক্কুর আলী বিটিসি নিউজকে বলেন, আমি ছোট বেলা হতে বঙ্গবন্ধুকে ভালবাসি, তার এ ভাষন শুনতে আমার অনেক ভাল লাগে। চাচা চাচীদের নিকট বঙ্গবন্ধুর জীবনী শুনেছি। তারজন্যই আমরা স্বাধীনতা পেয়েছি, আজ মা কে আমি বাংলায় মা ডাকতে পারছি। আর এ ভাললাগা ভালবাসা হতে আমি বিগত ৫ বছর হতে বিশেষ দিন যেমন ১৬ ই ডিসেম্বর, ২৬ শে মার্চ, ২১ শে ফেব্রুয়ারি, ১৫ ই আগস্ট দিনগুলোতে বাজার হতে মাইক ভাড়া করে বাই সাইকেলে করে চরের আশপাশের গ্রামে এ ভাষন প্রচার করে আসছি।
তার এ কাজে স্থানীয় আঃ লীগ নেতাদের সহযোগিতা পান কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি কাউকে কিছু বলি নাই এবং কেউ আমার পাশে এসে দাঁড়ানি।
এবং আমি কোনরুপ সরকারী সুযোগ সুবিধাও পাই না বলে জানান।
স্থানীয় যুবক শফিকুল ইসলাম বিটিসি নিউজকে জানান, আমরা প্রায়ই সময় বঙ্গবন্ধুর ভাষন শুনে থাকি।
কোথায় বাজে জানতাম না। পরে জানতে পেরেছি শুক্কুর আলীর বাড়িতে বাজে। এটা বিগত ৫/৬ বছর হতে সে বাজিয়ে আসছে। আমি চাই শুক্কুর আলীকে মুল্যায়ন করা হোক।
স্থানীয় আরো কিছু যুবক বলেন, তার এমন কর্মকান্ডে আমরাও অনুপ্রানিত হই।
শুক্কুর আলীর মা বিটিসি নিউজকে বলেন, ছেলে এ কাজ তারও ভাল লাগে। তবে তিনি জানান আমরা গরীব মানুষ বাহে! স্বামী মরছে কয়েক বছর হয় মুই আই জো কোন ভাতা পাং না। হামার থাকিবার ঘরও নাই, সরকার নাকি হামাগোর জন্য ঘর দেয়, তাও মুই পাং না। কোন মেম্বার চেয়ারম্যান হামাগো ক্যাও দেখিবার আইসে না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.