কানাইডাঙ্গায় রেললাইন স্থাপন সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন, প্রত্যাহারের আহবান

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: চুয়াডাঙ্গার দর্শনা হতে মেহেরপুর পর্ষন্ত রেল লাইন স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। যে কারণে হাজার হাজার হেক্টর ফসলি জমি হুমকির মুখে পড়েছে। এখানে রেল লাইন করা হলে এলাকায় দেখা দিবে দূর্ভিক্ষ। বেকার হয়ে পড়বে হাজার হাজার মানুষ।
এরই প্রতিবাদে দামুড়হুদার কানাইডাঙ্গায় রেল লাইন স্থাপনের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (০১ জানুয়ারী) বিকাল আড়াইটায়  দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কানাইডাঙ্গা গ্রামবাসীর আয়োজনে (কার্পাসডাঙ্গা – মুজিব নগর) সড়কে বাটকেমারী নামক স্থাপনে সাবেক ইউপি সদস্য বিএনপি নেতা ফরজ আলীর সভাপতিত্বে  মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও প্রতিবাদসভায় বক্তারা বলেন কৃষি প্রধান এ বাংলাদেশে কৃষকের ভূমিকা দেশকে এগিয়ে নিয়েছে। বর্তমান সরকারের কৃষি বান্ধব মনোভাবের কারণে দেশে ঘটেছে কৃষি বিপ্লব।
কৃষকরা মাথার ঘাম পায়ে রোদে পুড়ে বৃষ্টিতে ওহাজার ও প্রতিকুলতা কে মোকাবেলা করে এদেশের মানুষের অন্ন জোগায়। মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্বে দেশের কৃষক সমাজ আজ মাথা উঁচু করে দাড়িয়েছে।
কৃষকদের পরিশ্রুমের ফসল দেশে আজ খাদ্য স্বয়ংসম্পর্ণ। দেশে মানুষ কাড়ছে কিন্তু জমি বাড়ছে না।কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হাজার হাজার হেক্টর জমি নষ্ট করে সরকার রেল লাইন স্থাপনের যে সিদ্ধান্ত গ্রহন করেছে তা কৃষকের বুকে কুঠার আঘাতের সামিল।
আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই আমাদের অন্ন সংস্থাপনের একমাত্র সম্বল আমাদের জমি নষ্ট করে রেল লাইন স্থাপন করতে দিবো না। রেল কর্তৃপক্ষের হঠকারী সিন্ধান্ত প্রত্যাহারের দাবী জানাচ্ছি। মানববতার ফেরিওয়ালা মাননীয় প্রধানমন্ত্রির নিকট আমাদের আকুল আবেদন তিন ফসলি জমি নষ্ট করে আমাদের মুখের আহার কেড়ে নিবেন না।
রেললাইন স্হাপনের সিদ্ধান্ত পরিবর্তন করে এলাকার পা-ফাটা মানুষকে বাঁচতে দিন। এ সময় বক্তব্য রাখেন শিক্ষক ফেরদাউদ আলী, নুর হক, আশাদুল হক, আশরাফ আলী, রিপন আলী, আলিহীম মল্লিক,শামসুল হক, সিরাজুল ইসলাম সিরু,মনি বিশ্বাস,নিজাম উদ্দিন, আশরাফ আলী, তৈয়ব আলী,সানোয়ার হোসেন, কামরুল  রফিকুল ইসলাম, তারিকুল, ফকির আলী, আবু সিদ্দিক, আব্দুল কাদের, ইদ্রিস আলী,আব্দুল মান্নান, আব্দুল খালেক, শওকত আলী,দীন মোহাম্মদ, আশাদুল হক, সুলতান আলী, মাসুদুর রহমান সহ পাঁঁচ শতাধিক লোকজন এ মানববন্ধন ও প্রতিবাদসভায় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থেকে শুরু হয়ে কার্পাসডাঙ্গা বাজারের কোলঘেঁষে মুজিবনগরের মেহেরপুর পর্যন্ত ৩০ কিলোমিটার নতুন স্হাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সম্প্রতি কার্পাসডাঙ্গার পার্শ্ববর্তী কানাইডাঙ্গায় এলাকা  মাপজোপ করা হয় রেললাইন স্থাপনের জন্য।এরপরই ফুঁসে ওঠে এলাকার সাধারণ মানুষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.