কাঁকনহাট পৌর মেয়রের খাদ্য সামগ্রী বিতরণ


প্রেস বিজ্ঞপ্তি: গোটা বিশ্বে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। যত দিন যাচ্ছে, ততই নতুন নতুন দেশ ও অঞ্চল আক্রান্ত হচ্ছে। সেইসাথে হাজার হাজার মানুষ আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ছে প্রতিনিয়ত। এই ভাইরান লাগামহীন হয়ে পড়েছে । বাংলাদেশেও দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিদিন নতুন করে মানুষ আক্রান্ত হচ্ছে। আজও ১৮জন মানুষ আক্রান্ত হয়েছে।

এনিয়ে মোট আক্রান্ত ৮৮জনে দাঁড়িয়েছে। করোনার সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে সরকার সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা বাণিজ্য, বেসরকারী সকল প্রতিষ্ঠান, দিন মজুরী ও যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে।

সেবইসাথে মানুষকে নিজ ঘরে অবস্থান করার অনুরোধ করেছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। খাদ্য সংকট দেখা দিয়েছে তাদের ঘরে।

রাজশাহীর কাঁকনহাট পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ এর নিজস্ব তহবিল হতে ঐ সকল পরিবারের লোকদের মুখে একমুঠো ভাত ও একটুকরো রুটি তুলে দিতে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। আজ বোরবারও অসহায় ও কর্মহীন ১০০ জনের মধ্যে চাল, ডাল, আটা ও আলুসহ প্রায় ১০ কেজি খাদ্য সামগ্রী তুলে দেন তিনি। এছাড়াও সরকার থেকে প্রাপ্ত ১১০টি খাদ্য সামগ্রী জনগণের হাতে তুলে দেন মেয়র। তিনি বাড়ি বাড়ি গিয়ে এই সকল খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।

খাদ্য সামগ্রী বিতরণের পর পৌরসভার প্রতিটি রাস্তা ও গলি জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক স্প্রে মেশিনের উদ্বোধন করেন।

এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ থেকে জনগণকে নিরাপদে রাখতে প্রায় ১০০০ হাজার মাস্ক বিতরণ করেন। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি। ভাইরাস থেকে মুক্ত থাকতে বাহিরে আসলে জনগণকে মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন।

এছাড়াও পৌর এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নানামূখী সচেতনতামূলক কার্যক্রম তাঁর প্রশাসন হাতে নিয়েছে বলে উল্লেখ করেন তিনি। পৌর বাজার এলাকার প্রতিষ্ঠানে স্থানে এই মাস্ক বিতরণ তিনি করেন।

তিনি বলেন, সরকারী সকল বিধি নিষেধ মেনে চললে এবং নিজেরা সচেতন হলেই এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব। দেশে প্রচুর পরিমানে খাদ্য মজুদ আছে। আতঙ্কিত হয়ে একসাথে নিত্য প্রয়োজণীয় পন্য মুজুত করা থেকে বিরত থাকার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান মেয়র।

এসময়ে কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর, কাঁকনহাট পৌর প্যানেল মেয়র আজাহার আলী, ট্যাগ অফিসার মমতাজ মহল, কাউন্সিলর সাদেকুল সেলিম, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান বকুল, পৌর যুবলীগ সভাপতি তরিকুল ইসলাম ও কৃষকলীগ সভাপতি কল্লোল মোল্লাসহ অন্যান্য কাউন্সিলর এবং আওয়ামী লীগ, অঙ্গ ও সহগযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.