কসবায় সরকারী রাস্তায় ঘর তুলে যাতায়াতের পথ বন্ধ করে দেয়ায় ৪০ দিন যাবত অবরুদ্ধ কয়েকটি পরিবার

ব্রাহ্মণবাড়িয়া (কসবা) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রাইতলা গ্রামে সরকারী রাস্তায় ঘর উঠানোর কারনে অবরুদ্ধ হয়ে আছে কয়েকটি পরিবার। ফলে ৪০ দিন যাবত মানবেতর জীবন কাটাতে হচ্ছে ওই কয়েকটি পরিবারকে। অবরুদ্ধ কারীরা
প্রভাবশালী হওয়ায় ভয়ে প্রতিবাদ করার সাহস পাচেছনা ভূক্তভোগী পরিবার। এ বিষয়ে স্থানীয় উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ দেয় অবরুদ্ধ পরিবারের লোকজন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত ৫ নভেম্বর ওই ভুক্তভোগীদের যাতায়াতের পথ বন্ধ করে দেয় পাশ্ববর্তী বাড়ির আলমগীরের লোকজন। অভিযোগের প্রেক্ষিতে এবং এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় অবরুদ্ধ থাকার ২২দিন পর স্থানীয় প্রশাসন ঘর উচ্ছেদ করলেও ওই রাতেই আবার পুনরায় ঘরটি উঠায় আলমগীরের লোকজন। পরদিন আবার পুনরায় স্থানীয় উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ দেয় ভুক্তভোগী পরিবারগুলো। সেই থেকে আজ অবধি প্রশাসনও নিরব।
বাড়ি থেকে বের হতে হলে পাশ্ববর্তী  গ্রামের ভিতর দিয়ে চলাফেরা করতে হচেছ। তাদের জীবিকা নির্বাহের উৎস একটি রেন্ট কারও অবরুদ্ধ। ফলে উপার্জনের পথ বন্ধ হওয়ায় মানবেতর জীবন কাটাচ্ছে এই পরিবারগুলো।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার বিটিসি নিউজকে জানান, প্রথমবার অভিযোগ পেয়ে ঘরটি উচ্ছেদ করে দিয়েছি, পরবর্তীতে আরেকটি অভিযোগ পেয়েছি, অচিরেই আইনগত ব্যবস্থা নেয়া হবে॥
অচিরেই অসহায় পরিবারের কথাগুলো মাথায় রেখে সরকারী রাস্তা থেকে ঘরটি উচ্ছেদ করে ভুক্তভোগী পরিবারের যাতায়াতের পথ খুলে দিয়ে স্বাভাবিক করে দিবে এটাই এলাকাবাসীর প্রত্যাশা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া (কসবা) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.