কসবায় মাস্ক ও হেলমেট ব্যবহার না করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মাস্ক ও হেলমেট ব্যবহার না করায় পথচারী ও মোটরসাইকেল আরোহীদের জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা সদরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম। সংক্রামক আইনে এই জরিমানা করা হয় এবং যাদের মাস্ক নেই তাদের মাঝে মাস্ক বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, করোনা মহামারীতে প্রত্যেককে মাস্ক ব্যবহার করে ঘরের বাইরে যাওয়ার সরকারী নির্দেশনা থাকলেও তা মানছেনা এক শ্রেনীর পথচারী। সরকারী নির্দেশনা বাস্তবায়নে ও সংক্রামক আইন লংঘন করায় পথচারীদের এই জরিমানা করা হয়।
পরে পথচারীদের মাঝে মাস্ক বিতরন করা হয়। পাশাপাশি হেলমেট ব্যবহার না করায় কয়েকজন মোটর সাইকেল আরোহীকেও জরিমানা করা সহ আইন মানার বিষয়ে সতর্ক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম জানান, করোনা মহামারীর দ্বিতীয় ধাপে সকলকে মাস্ক ব্যবহারের কঠোর নির্দেশনা রয়েছে।
সকল সরকারী ও বেসরকারী অফিসে মাস্ক ব্যতিত প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরও কিছু মানুষের মাঝে আইন না মানার প্রবণতা দেখা যাচ্ছে। তাই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাস্ক ব্যবহার করছেনা এমন লোকদের জরিমান করা হচ্ছে এবং সচেতনতা বাড়াতে পথচারীদের মাঝে মাস্ক বিতরন করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.