কসবায় ইতালি ৪ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে 

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: জনমনে এখন একটাই আতংকের নাম করোনাভাইরাস। করোনা ভাইরাস প্রতিরোধে কসবায় কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। ইতালী থেকে আসা কসবার ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছে।
তারা হলো- কাইয়েমপুর ইউনিয়নের নোয়াগাও গ্রামের আবু জামাল, কুটি ইউনিয়নের জাজিয়ারা গ্রামের সুমন মিয়া, কুটি গ্রামের জাকির হোসেন, রুবেল মিয়া।
তাদের মধ্যে তিন জনকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তত্ত্বাবধানে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। রুবেল মিয়াকে ঢাকার হজ্ব ক্যাম্পের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এ বিষয়ে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তাদের মধ্যে কেউ হোম কোয়ারেন্টাইন অমান্য করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উপজলো স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রহমান  ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাদের জানা মতে ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
যেকোনো দেশ থেকে কসবায় আসলেই তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে।
কোয়ারেন্টাইন মানে এই নয় যে, তাকে সম্পুর্ণ আলাদা করে দেয়া হলো। যদি তাদের মধ্যে কারো করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়, তাহলে তাকে জনবহুল এলাকা থেকে দূরে রাখতে এবং ভাইরাসটির প্রাদুর্ভাব ঠেকাতে অন্তত ১৪ দিন আলাদা থাকতে বলা হয়। এ ব্যাপারে ইউনিয়ন স্বস্থ্য কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.