কলকাতায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথমে স্বপ্ন ছিল সেমিফাইনাল খেলার তবে টানা পাঁচ হারে সেই স্বপ্ন এখন কার্যত শেষ শুধু কাগজেই টিকে আছে।
ভারত বিশ্বকাপ থেকে সাকিবদের এখন আর পাওয়ার খুব বেশি কিছু নেই। বাংলাদেশের লক্ষ্যটা এখন শেষটা রাঙানোর। চলমান বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আজ কলকাতায় টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। বিখ্যাত ইডেন গার্ডেন্সে দুই দলের লড়াইয়ে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।
তবে এখনো এ বিশ্বকাপ থেকে অর্জনের সম্ভাবনা আছে বাংলাদেশের। পয়েন্ট টেবিলের শীর্ষ সাতে থাকলে সুযোগ হবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার। পুরো দলেরই মনোযোগ এখন চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে। এমন সমীকরণে একাদশে এসেছে এক পরিবর্তন। বাদ পড়েছেন শেখ মেহেদি। তার জায়গায় ফিরেছেন তাওহীদ হৃদয়।
এদিকে বাংলাদেশের সম্ভাবনা শেষ হয়ে গেলেও নানা যদি কিন্তুতে বিশ্বকাপে টিকে আছে পাকিস্তান। বাকি সবগুলো ম্যাচে জিততে তো হবেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে শীর্ষ দলগুলোর হারের জন্য।
সমীকরণ যখন এমন তখন টাইগারদের হারাতেই সব মনোযোগ থাকবে পাকিস্তানের। এদিকে পাকিস্তান দলে এসেছে তিন পরিবর্তন। ফখর জামান, আগা সালমান ও উসামা মির ফিরেছেন দলে। তাঁদের জায়গা করে দিয়েছেন ইমাম-উল-হক, শাদাব খান ও মোহাম্মদ নেওয়াজ। মির অবশ্য আগের ম্যাচে দলে এসেছিলেন শাদাবের কনকাশন-বদলি হিসেবে।
বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।
পাকিস্তান একাদশ: ফখর জামান, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, উসামা মির, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.